Skip to content

১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্ষায় কেমন পোশাক পরবেন?

বর্ষা মানেই ভেজা স্যাঁতস্যাঁতে একটা ভাব৷ তাই পোশাক নির্বাচন করতে হবে এমনভাবে, যেন পোশাক বিরক্তির কারণ না হয়ে বরং স্বস্তিদায়ক হয়।

কোন কাপড়ের পোশাক পরবেন

বর্ষায় জর্জেট, সিল্ক, হাফ সিল্ক, সিনথেটিক বা লিনেনের তৈরি কাপড়ের পোশাক পরা ভালো। যদিও সুতি কাপড় সব সময়ই আরামদায়ক পোশাক। কিন্তু বর্ষায় সুতি কাপড় ভিজলে তাড়াতাড়ি শুকোতে চায় না। ভরা বর্ষায় তেমন রোদও থাকে না বেশিরভাগ সময়৷ তাই কাপড় শুকালেও একরকম ভেজা ভেজা ভাব থেকেই যায়। যা অস্বস্তির কারণ হতে পারে। তাই সুতি কাপড় এ সময় এড়িয়ে চলুন।

পোশাকের ধরণ কেমন হবে

ভারী কাজের ও বেশি ঘেরওয়ালা পোশাকও বর্ষায় এড়িয়ে চলাই ভালো। কেননা এসব ভিজে গেলে আরও ভারী লাগে এবং নিজেকে সামলে কমফোর্টেবল রাখা মুশকিল হয়ে যায়। তাই হালকা পোশাক পরার চেষ্টা করুন। প্রয়োজন স্লিভলেস অh সোলডারের পোশাক পরতে পারেন। যা এখন অনেক ফ্যাশনেবল ও ট্রেন্ডি। এক্ষেত্রে নিয়মিত অফিস, কলেজ এসবের জন্য কুর্তি, টপ, ফতুয়া, হালকা কাজের থ্রি-পিচ বেছে নিতে পারেন।

পোশাকের রঙ কেমন হবে

তবে নিজেকে প্রাণোচ্ছল দেখাতে পোশাকের রঙ নির্বাচন করারও একটা ব্যাপার থাকে। বর্ষায় রঙিন পোশাক বেশ মানানসই হয়ে থাকে। হালকা রঙের পোশাক বর্ষার পরিবেশের মতোই নিস্তেজ দেখায়।

এছাড়াও, নজর রাখতে হবে পোশাকের টেকসইয়ের দিকে। অনেক কাপড় ভিজে গেলে রঙ ওঠে। তাই খেয়াল রাখতে হবে যে কাপড়টি পরছেন, তাতে এমন কোনো সমস্যা যেন না হয়।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ