Skip to content

১লা ডিসেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

চুল পড়া কমাতে নিমপাতা

শারীরিক সৌন্দর্যের প্রতীক হিসেবে বরাবরই বিশাল এক ভূমিকা পালন করে চুল। আবার সেই সৌন্দর্যের পথে বিশাল এক বাধা হয়ে দাড়ায় অতিরিক্ত চুল পড়া। ছেলে মেয়ে উভয়কেই দেখা যায় এই চুল পড়ার সমস্যায় ভুগতে। তবে এতে দুশ্চিন্তাগ্রস্থ হওয়ার কিছু নেই।

সমস্যা যেহেতু রয়েছে, রয়েছে সমাধানও। অনেকেই চুল পড়া রোধ করতে খরচ করছেন বিশাল পরিমানের অর্থ ব্যয়। তাই আজ জেনে নিন সহজেই চুল পড়া সমস্যা দূর করার একটি ঘরোয়া উপায়। যার প্রধান হাতিয়ার নিমপাতা।

পড়ার সমস্যার ভুক্তভোগীদের জন্য প্রাচীনকাল থেকেই ভরসাযোগ্য একটি উপাদান নিমপাতা। নিম পাতার উপকারিতা জানেননা এমন মানুষ খুব কমই আছে। নিম মাথার ত্বক থেকে অতিরিক্ত তেল উৎপাদন বন্ধ করে চুলের গোড়াকে শক্ত করতে সাহায্য করে।

নিম পাতা বেটে নিয়ে তার থেকে চেপে চেপে নিম পাতার রস বের করে নেবেন। তারপর সে রসের সাথে নারকেল তেল মিশিয়ে তা মাথার ত্বকে এবং পুরো চুলে আধঘন্টার জন্য লাগিয়ে রাখবে। এছাড়াও নিমপাতার মিশ্রনের সাথে সমান পরিমাণ অলিভ অয়েল, আমন্ড অয়েল কিংবা নারকেল তেল মিশিয়ে তেল গরম করে মাথায় লাগাতে পারেন। নিম পাতা বেটে তার মধ্যে মধু মিশিয়েও মাথার চুলে লাগাতে পারেন। কিছুদিন ব্যবহারেই আপনি নিমের উপকারিতা বুঝতে পারবেন।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ