Skip to content

১৮ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা!

নিউজিল্যান্ডের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন পুরো বিশ্বজুড়ে তার কাজের জন্য বহুবার শিরোনামে এসেছেন।  বর্তমানে আবারও তাকে নিয়ে মিডিয়ার শোরগোল। সামনের গ্রীষ্মেই বিয়ের পিড়িতে বসতে যাচ্ছেন জেসিন্ডা। গ্রীষ্মে বিয়ে করার পরিকল্পনা সম্পর্কে জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নিজেই।  

 

বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা!

জেসিন্ডার দীর্ঘ দিনের সঙ্গী টেলিভিশন ব্যক্তিত্ব ক্লার্ক গেফোর্ড আগামী গ্রীষ্মেই বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পরিকল্পনা করছেন। এ বিষয়ে নিউজিল্যান্ডের কোস্ট রেডিওর সঙ্গে আলাপকালে জেসিন্ডা বলেন, তিনি এবং তার সঙ্গী টেলিভিশন ব্যক্তিত্ব ক্লার্ক গেফোর্ড বিয়ের জন্য একটা দিন ঠিক করেছেন। সে অনুযায়ী এখন প্রস্তুতি চলছে। 

 

বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা!

 এর আগে ৪০ বছর বয়সী জেসিন্ডা ২০১৯ সালে ক্লার্কের সঙ্গে  বাগদান সম্পন্ন করেন। তাদের দুই বছর বয়সী এক কন্যা সন্তান রয়েছে। ২০১৮ সালে জেসিন্ডা তার সন্তানের জন্ম দেন। তখনও বেশ আলোচনায় আসেন তিনি। পুরো  বিশ্বের ইতিহাসে প্রধানমন্ত্রীর পদে থেকে মা হওয়ার ঘটনা এটি ছিল দ্বিতীয়৷ 

 

বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা!

জেসিন্ডা তার বিয়ে সম্পর্কে বলেন, 'বিয়েটা চিরাচরিত নিয়মে হবে। এই বয়সে ধুমধাম করে বিয়ে করাটা ভালো দেখায় না।' তার পরিকল্পনায় ঘটা করে বিয়ে না করার ইঙ্গিত দেন তিনি। বিয়ের ঘোষণা দিলেও বিয়ের দিনক্ষণ সঠিকভাবে জানাননি জেসিন্ডা, ক্লার্ক কেউ। যেহেতু নিউজিল্যান্ডে ডিসেম্বর থেকে ফেব্রুয়ারিতে সাধারণত গ্রীষ্ম চলে তাই ধরে নেয়া যায় এই সময়টির মধ্যেই বিয়ে করতে যাচ্ছেন নিউজিল্যান্ডের কনিষ্ঠতম এই প্রধানমন্ত্রী। 

 

বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা!

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মুসলমানদের ওপর বন্দুকধারীর হামলার  বিরুদ্ধে তার সোচ্চার ভূমিকার জন্য বিশ্বজুড়ে বেশ প্রশংসিত হয়েছিলেন তিনি। এমনকি চলমান করোনাভাইরাস মোকাবিলায়ও  জেসিন্ডার গৃহীত পদক্ষেপ প্রশংসা কুড়োচ্ছে পুরো বিশ্বজুড়ে। বিশেষজ্ঞরা মনে করেন গত বছরের অক্টোবরে অনুষ্ঠিত নির্বাচনে তার দল আবারও ক্ষমতায় আসার পেছনে বড় ভূমিকা পালন করেছে করোনা মোকাবিলায় তার এই সাফল্য।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ