Skip to content

৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ব্যবহার করুন লেবু 

লেবুর ব্যবহার অনেক আগে থেকেই হয়ে আসছে। ত্বকে লেবুর ব্যবহার করলে ত্বক হবে দাগহীন এবং উজ্জ্বল। এটি টক জাতীয় ফল তাই ত্বকের যত্নের ক্ষেত্রে অনেক ভালো কাজ করে থাকে। ত্বকের ব্রণ, ত্বকের কালো দাগ, ত্বকে পোরসের সমস্যা সবই দূর করবে এই লেবু। তাই কিভাবে ত্বকে লেবুর মধ্যমে করবেন উজ্জ্বল এবং দাগহীন তা জানবো চলুন।

 

বয়সের ছাপ কমিয়ে দিবে
যাদের ফেইস অল্প বয়সেই ভাজ ভাজ পড়ে গিয়েছে এবং বয়সের তুলনায় ত্বক বেশি ম্লান হয়ে গিয়েছে তাদের জন্য রয়েছে লেবুর ফেইস প্যাক। যা আপনার ত্বককে করবে বয়সের ছাপ থেকে মুক্ত। এক্ষেত্রে ২ চা চামচ লেবুর রস, দ২ চা চামচ অ্যালোভেরার জেল এবং সাথে ১ চা চামচ মধু মিশিয়ে পেস্ট বানিয়ে ফেইসে দিন। ২০ মিনিট অপেক্ষা করুন। পড়ে কুসুম গরম বা নরমাল পানি দিয়ে মুখ ধুয়ে  নিন। সপ্তাহে কমপক্ষে ২-৩ দিন ব্যবহার করুন এই প্যাক। এতে আস্তে ধীরে বয়সের ছাপ কমে যাবে। 

 

ত্বকের কালো দাগ দূর করবে 
অনেকের ত্বকে ব্রণের কালো দাগ থেকে যায় ব্রণ যাওয়ার পর ও । তারা এক চা  চামচ লেবুর রসের সাথে আধা চা চামচ মধু মিশিয়ে ত্বকে ব্যবহার করুন। দাগ সব হালকা হয়ে যাবে এবং ত্বকের উজ্জ্বলতা ফিরে আসবে।

 

রোদে পোড়া দাগ দূর করতে সাহায্য করবে
বাহিরে ঘুরাঘুরি বা বাহিরে নিয়মিত কাজ করার ফলে যাদের  ফেইস রোদে কালো হয়ে গিয়েছে তাদের রোদের কালো দাগ দূর করতে এই লেবুর প্যাক বেশ ভালো কাজ করবে। এক চা চামচ লেবুর রস , এক চা-চামচ বেস্ এক চা  চামচ গোলাপজল ও আধা চা চামচ মধু মিশিয়ে ব্যবহার করুন ফেইসে। ২০ মিনিট রেখে নরমাল পানি দিয়ে ভালো করে মুখ ধুয়ে ত্বকের ধরন অনুযায়ী ভালো কোন ক্রিম ব্যবহার করুন। সপ্তাহে ৩-৪ দিন এই ফেইস প্যাক ব্যবহার করবেন। এতে ত্বকের রোদে পোড়া দাগ দূর হবে এবং ত্বকে মলিনতা ফিরে আসবে।

 

ত্বকের ব্রণ দূর করবে লেবুর রস
ব্রণের সমস্যা প্রায় সবাই ভোগেন। এটি ফেইসের উজ্জ্বলতা নষ্ট। ব্রণ এর সমস্যা দূর করতে এক চা চামচ লেবুর রস, এক চা চামচ আলুর রস ও এক চা চামচ মধু মিশিয়ে ব্যবহার করুন ত্বকে। ২০  মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের ব্রণ দূর হবে। 

 

ত্বকে যে ফেইস প্যাক ই ব্যবহার করুন না কেন। তা ২০ মিনিট এর বেশি সময় রাখবেন না এবং ত্বকে ফেইস প্যাক ব্যবহার করে কথা বলা থেকে ও বিরত থাকুন।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ