Skip to content

৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ত্বকের যত্নে পুদিনাপাতা

ত্বকের যত্নে আমরা বিভিন্ন উপাদান ব্যবহার করি। এক্ষেত্রে  বাজারে পাওয়া যায় এমন প্রসাধনীর ওপর বেশি নির্ভরশীল হয়ে পড়ি। যার ফলস্বরূপ অনেকসময় ত্বকে দেখা দেয় নানা সমস্যা। তবে আমরা চাইলে খুব সহজে ঘরোয়াভাবেই ত্বকের যত্ন করতে পারি। আর এজন্য পুদিনাপাতা দারুণ উপযোগী। চলুন তবে আজ জানবো ত্বকের যত্নে পুদিনাপাতার ব্যবহার সম্পর্কে – 

 

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে – ত্বকে পুদিনাপাতা ব্যবহারে উজ্জ্বলতা বৃদ্ধি পায়। এটা ত্বকে অ্যাস্ট্রিনজেন্ট হিসেবে কাজ করে ভেতর থেকে ময়লা দূর করে ত্বককে করে কোমল। এটা ব্যবহারের জন্য পুদিনা পাতার প্যাক লাগিয়ে ২০-২৫ মিনিট রাখুন। এরপর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটা ব্যবহারে ত্বকের বলিরেখা দূর হয়।

 

ত্বকের ডার্ক সার্কেল কমায়- পুদিনাপাতার রস ত্বকের ডার্ক সার্কেল কমাতে সাহায্য করে। এতে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট চোখের নিচের কালো দাগ দূর করে। এটি নিয়মিত ব্যবহারে ভালো ফলাফল পাবেন। 

 

ব্রণের দাগ দূর করে- পুদিনাপাতা ব্রণের দাগ দূর করে। এতে রয়েছে স্যালিসিলিক অ্যাসিড এবং ভিটামিন এ। যা ত্বকের তেল ক্ষরণ নিয়ন্ত্রণ করে। কারণ তৈলাক্ত ত্বকে ব্রণ ফেটে দাগ বেশি হয়। পুদিনাপাতা তেলক্ষরণ নিয়ন্ত্রণ করে। ফলে ব্রণের দাগ কমে যায়।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ