Skip to content

৯ই জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৫শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নারীরাই পারে

 

 

একজন নারী এক সাথে মা, মেয়ে, বোন কিংবা স্ত্রী। পরিবারের এই প্রতিটি রূপেই নারী নিজেকে ফুটিয়ে তুলতে পারে। শুধু পরিবারেই নয়, পরিবারের বাইরে নিজ কর্মক্ষেত্রেও নারী নিজেকে ফুটিয়ে তোলে। নিজ গুণে ঘর-অফিস দুটোই সামলাতে পারে।

 

নারী সকালে উঠে ঘরের কাজ শেষ করে অফিসে যায়। অফিসেও নিজের সেরাটা দেয়। পরিবার ও অফিস দুটো সামলাতে গিয়ে নারীকে নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়। নারী-পুরুষ উভয়ই চাকরি করে ঘরে ফেরে। কিন্তু নারীরা চাকরি করে এসে আবার ঘরের কাজ করে, সন্তানের দেখাশোনা করে।

 

নারীর নিজের কাজের জন্য সময়টা খুবই সীমিত। তার পুরো সময় ঘর-অফিস সামলাতে চলে যায়। এত কিছুর পরও নারীরা থেমে থাকে না। নিজের কাজ ও পরিবারের প্রতি নিষ্ঠা ও ভালোবাসা থেকে দুটো দিক সমান তালে সামলাতে পারে।

 

নারী এমন একজন, যে পরিবারের প্রতিটি সদস্যের প্রয়োজনের কথা মাথায় নিয়ে ঘোরে। সব সময় নিজের আগে পরিবারের কথা ভাবে। আবার কর্মক্ষেত্রেও নারীর একটা পরিবার তৈরি হয়। যেখানে সব সহকর্মীদের এক সাথে একজোট করে কাজ করতে হয়। কারণ, সবার মধ্যে বোঝাপড়ার বিষয় থাকে। সেই বোঝাপড়ার জন্যই কাজ ভালোভাবে করা যায়।

 

অর্থাৎ, একজন নারী ঘরেও যেমন সবাইকে একত্রিত করে রাখতে পারে, একই ভাবে কর্মক্ষেত্রেও সবাইকে একত্রিত করে রাখতে পারে। নারীরা এক সাথে দুটো দিকই সুন্দর তালে সামলাতে পারে। 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ