Skip to content

১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬৮টি নারী মানবাধিকার ও উন্নয়ন সংগঠনের প্রতিবাদ

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে নির্মম নির্যাতন ও পরে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে নথি চুরির মামলার ঘটনায় বিবৃতি দিয়ে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সামাজিক প্রতিরোধ কমিটি ( ৬৮টি নারী মানবাধিকার ও উন্নয়ন সংগঠন)। আজ মঙ্গলবার  সামাজিক প্রতিরোধ কমিটি থেকে গণমাধ্যমকে এ বিষয়ে এক বিবৃতি পাঠানো হয়। 

বিবৃতিতে বলা হয়, সামাজিক প্রতিরোধ কমিটি পেশাগত দায়িত্ব পালনের সময়ে একজন নারী সাংবাদিকের ওপর সরকারের স্বাস্থ্য বিভাগের এই আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একই সাথে নারী সাংবাদিকের ওপর সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তার শারীরিক নির্যাতনের যে ছবি দেখা যায়, তাতে সবাই বিস্মিত ও ক্ষুব্ধ।

এছাড়াও তারা অবিলম্বে রোজিনা ইসলামের মুক্তি ও তার সুচিকিৎসার দাবি জানায়।  সেই সাথে নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে এই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিও জানায় সামাজিক প্রতিরোধ কমিটি। 

উল্লেখ্য, এই সামাজিক প্রতিরোধ কমিটির আওতায় রয়েছে মোট ৬৮ নারী মানবাধিকার ও উন্নয়ন সংগঠন। এ তালিকা রয়েছে- বাংলাদেশ মহিলা পরিষদ, আইন ও সালিশ কেন্দ্র, বাংলাদেশ নারী প্রগতি সংঘ, ব্র্যাক, উইমেন ফর উইমেন, কেয়ার বাংলাদেশ, মানুষের জন্য ফাউন্ডেশন, অক্সফাম জিবি, এ্যাকশন এইড বাংলাদেশ, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ, ওয়ার্ল্ড ভিশন, উদীচী শিল্পী গোষ্ঠী এবং সেভ দ্য চিলড্রেনসহ আরো অনেকে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ