Skip to content

৬ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুভি রিভিউ: বনি-কৌশানির নতুন ছবি ‘বিয়েডটকম’

 

সুদেষ্ণা রায় ও অভিজিৎ গুহের পরিচালনায় এই ছবিতে বনি-কৌশানি জুটি অভিনয় করেছেন পায়েল সরকার, জয়ী দেবরায়সহ আরও অনেকে। রোমান্টিক কমেডি এই চলচ্চিত্রের কাহিনী গড়ে উঠেছে ম্যাট্রিমোনিয়াল সাইটে বিয়ে নিয়ে। বর্তমান অনলাইন যুগে অনেকক্ষেত্রেই বিয়ের পাত্র-পাত্রী পছন্দের প্রক্রিয়াটি হয় ম্যাট্রিমোনিয়াল সাইটে। এই ম্যাট্রিমোনিয়াল সাইটে বিয়ের সুবিধা অসুবিধা ফুটে উঠেছে এই সিনেমায়। চলচ্চিত্রে বনি অভিনয় করেছে অয়নচরিত্রেএবংকৌশানিঅভিনয়করেছেশ্রেয়াচরিত্রে।

 

সিনেমা শুরু হয় অয়নের পরিবারের মাধ্যমে। অয়ন খুব সহজ-সরল ছেলে। আইটি সেক্টরে চাকরি করে সে। অয়নের বাড়িতে আছে তার মা, বাবা আর ঠাকুমা। বাড়ির সকলের চিন্তা একটাই। ছেলের বিয়ে হয়না। এর জন্য তারা অনেক চেষ্টা করে কিন্তু তাতে কোনো ফল হয়না। পরে তার পরিবার তাকে জোর করে এক জ্যোতিষির কাছে নিয়ে যায়। কিন্তু সেই ভণ্ড জ্যোতিষিতেও কোনো কাজ হয়না। অন্যদিকে তার বন্ধু ও কলিগ শুভ তাকে বিয়ের কিছু সাজেশন দেয়। শুভর গার্লফ্রেন্ড রিয়াও অয়নকে সাহায্য করে মেয়ে খুঁজতে।

 

রিয়ার চরিত্রে অভিনয় করেছেন পায়েল সরকার। শুভ অয়নকে ম্যাট্রিমনিয়াল সাইট বিয়ে.কম এ বিয়ের জন্য একটি প্রোফাইল তৈরি করে দেয়। কিন্তু প্রোফাইলে অধিকাংশ তথ্যই মিথ্যা দেয়। শুভ জোর করেই এসব করে। যেমন- কখেনো দেশের বাইরে না গেলেও ফটোশপের মাধ্যমে বিভিন্ন দেশে ঘুরে বেড়ানোর ছবি দেয়, মাসিক আয়ও বেশি দেয়। অয়নের তথ্য অনেক বাড়িয়ে দেয়ার কারণ হলো যেন মেয়েরা তাকে পছন্দ করে এবং বিয়ের জন্য তাকে ফোন করে। এরপর সত্যিই অয়ন ফোন পেয়ে যায় এক মেয়ের সম্বন্ধের জন্য। শ্রেয়ার নামের এক মেয়ের বিয়ের জন্য তার মা অয়নকে ফোন দেয়। শ্রেয়ার চরিত্রে অভিনয় করেছে কৌশানি। অয়নের নকল প্রোফাইল শ্রেয়ার মায়ের খুব পছন্দ হয়। তাই তিনি শ্রেয়াকে অয়নের সাথে দেখা করতে বলেন। প্রথমদিকে শ্রেয়া কলকাতায় বিয়ে করতে চায়নি এবং অয়নকেও তেমন পছন্দ করেনি। কিন্তু ধীরে ধীরে সে অয়নের প্রেমে পড়ে। তাদের সম্পর্ক গভীর হতে থাকে।

 

সব ঠিকই চলছিলো। কিন্তু একদিন অয়নের বন্ধুদের কাছে শ্রেয়া জানতে পারে যে বিয়ে.কম এ দেয়া অয়নের বিদেশ ভ্রমণের ছবিগুলো মিথ্যে এবং সেগুলো ফটোশপের মাধ্যমে তৈরি করা হয়েছে। আসলে সে দেশ ছেড়ে তো কোথাও যাওয়া তো দূরের কথা কলকাতার বাইরেও তেমন কোথাও ঘুরতে যায়নি। তার প্রোফাইলে দেয়া তথ্যগুলো আসলে মিথ্যা। এসব জেনে শ্রেয়া অবাক হয়ে যায় এবং অয়নের সাথে সব সম্পর্ক শেষ করে দিয়ে সেখান থেকে চলে যায়। পরে শ্রেয়া তার মায়ের কথামতো অয়নের পরিবারের সত্যতা যাচাই করার জন্য তার বাড়িতে গিয়ে উপস্থিত হয়। এসে দেখে তার ছবি আর আয় বাদে সব কিছুই সত্য। এরপর শ্রেয়ার মা তাকে বলে অয়ন খুব ভদ্র আর শ্রেয়াকে খুব ভালোবাসে এটা সত্য। বাকি সিদ্ধান্ত শ্রেয়ার হবে যে সে বিয়ে করবে কি না। অন্যদিকে অয়নের বন্ধু শুভ ও রিয়ার বিয়ে ঠিক হয়। বিয়েতে অয়ন আসে এবং শ্রেয়াও আসে। পরে জানতে পারে শ্রেয়া রিয়ার বান্ধবী। এরপর রিয়া আর শুভ মিলে তাদের বোঝায় এবং অয়ন এবং শ্রেয়া আবার তাদের সম্পর্ক ঠিক করে নেয়। অবশেষে অয়ন ও শ্রেয়ার বিয়ে হয়।

 

কমেডি ও রোমান্টিক ঘরানার হলেও এই সিনেমাটি একটি তথ্য দিয়েছে বর্তমান সমাজকে বিয়ে ও ম্যাট্রিমোনিয়াল সাইট নিয়ে। বর্তমান অনলাইন নির্ভর জীবনে অনেকেই এরকম মিথ্যার সম্মুখীন হই। সেদিক দিয়ে ‘বিয়ে ডট কম’ একদম সময় উপযোগী সিনেমা।

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ