Skip to content

২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

এবার মিনা গেম-২ আসছে থ্রিডিতে

মীনা একটি অতি পরিচিত ও জনপ্রিয় কার্টুন চরিত্র। গ্রামের ৯ বছরের মেয়ে মীনা সব ধরনের প্রতিবন্ধকতার বিরুদ্ধে লড়াই করে এগিয়ে নিয়ে যাচ্ছে নিজেকে। সাথে পরিবার ও এলাকাকেও এগিয়ে নিয়ে যাচ্ছে মীনা। শিশুদের ওপর প্রভাব বিস্তারকারী প্রধান বিষয়গুলো সামাল দিতে পারার কারণে মীনা চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা পায়।

জনপ্রিয় অ্যানিমেটেড চলচ্চিত্র সিরিজ মীনাকে নিয়ে ২০১৬ সালে ইউনিসেফের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ইউনিসেফ বাংলাদেশ একটি ব্যয় বিহীন অ্যাপ ‘মীনা গেম’ চালু করেছে এবং ৮ লাখের বেশি মানুষ ইতোমধ্যেই এটি ডাউনলোড করেছে। এবার গুগল প্লে ও আইওএস প্ল্যাটফর্ম থেকে ডাউনলোড করা যাচ্ছে মিনা গেইম-২ এর থ্রিডি সংস্করণ। শিক্ষা, শিশু অধিকার, মেয়েদের সমান অধিকার, সুরক্ষা ও উন্নয়ন-এর মতো বিষয়গুলো নিয়ে তৈরি হয়েছে ইউনিসেফের গেমটি।

নতুন একটি রোমাঞ্চকর গল্পে মীনার পাশাপাশি তার মা,বাবা,দাদি,ছোট বোন রানী, ভাই রাজু ও পোষা পাখি মিঠু সহ অন্যান্য আরও চল্লিশটির মতো চরিত্র দেখা যাবে। এ গল্পে মীনাকে তার গর্ভবতী মা এবং নবজাতক বোন রানীর যত্নের জন্য বিভিন্ন ধরনের সামাজিক কাজ করতে দেখা যাবে। ব্যবহারকারীরা অফলাইনেও গেমটি খেলতে পারবেন। গেমটি তৈরি করেছে দেশীয় সফটওয়্যার কোম্পানি রাইজআপ ল্যাবস।

অ্যান্ড্রয়েড ফোনে মীনা গেম ২ ডাউনলোড করা যাবে প্লে-স্টোর থেকে। এই গেইমের মাধ্যমে ব্যবহারকারীদের বাছে শিক্ষামূলক তথ্য পৌঁছবে খেলার মাধ্যমে।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ