Skip to content

২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

চুলে পুষ্টি যোগাতে তিন তেলের হেয়ার মাস্ক

আমাদের অনেকেরই চুল পড়া, ভেঙ্গে যাওয়ার মত সমস্যা আছে। এই ধরনের সমস্যা থেকে মুক্তির জন্য আমরা জানাবো তিন তেলের সংমিশ্রণে তৈরি হেয়ার মাস্ক সম্পর্কে।


এই হেয়ার মাস্ক হচ্ছে মস্তকি, মেন্থল এবং নারিকেল তেলের যুগান্তকারী সংমিশ্রণ। মস্তকি শুষ্ক এবং ভঙ্গুর চুলের নিরাময় করতে পারদর্শী। কেননা, এর মধ্যে রয়েছে টারপেনয়েড যার অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্ল্যামেটোরি বৈশিষ্ট্য শুষ্ক ও রুক্ষ কোষকে সুস্থ করে তোলে।

মেন্থল তেল গরমে ক্ষতি গ্রস্থ চুলের ধকল নিরাময় করে এবং চুল করে ঠাণ্ডা। এর ফলে চুলের গোঁড়ায় রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় যা চুলের যথাযথ পুষ্টি নিশ্চিত করে। নারিকেল তেলে থাকে ভিটামিন ই, ভিটামিন কে, আয়রন ইত্যাদি গুরুত্বপূর্ণ পুষ্টিকর উপাদান। যা চুলে পুষ্টি যোগায় এবং শুষ্ক ও রুক্ষ চুলকে করে তোলে কোমল।

এই তিনটি বোটানিক্যাল উপাদানের নির্যাস তৈরি করে অত্যন্ত কার্যকর প্রতিষেধক ও চুলের ক্ষতি নিরাময়কারী গুণাবলিতে সম্পূর্ণ একটু হেয়ার মাস্ক যা আপনার চুল সারিয়ে তুলবে নিমেষেই।

মাস্কটি তৈরি করতে প্রথমেই মস্তকি, মেন্থল ও নারিকেল তেল ভালোভাবে মিশিয়ে নিন। মিশ্রণটি ভালো করে নেড়ে চুলে এবং স্ক্যাল্পে ম্যাসাজ করুন। তারপর এক/দুই ঘণ্টা চুলে দিয়ে রাখুন।

যদি আপনার সময় কম থাকে তাহলে হট-টাওয়াল দিয়ে সম্পূর্ণ চুল ভালো মত পেঁচিয়ে হট-টাওয়াল ট্রিটমেন্ট নিতে পারেন। এর মাধ্যমে তেল আপনার চুল এবং স্ক্যাল্প-এর আরও গভীরে দ্রুত প্রবেশ করবে।

হালকা গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

সপ্তাহে একদিন এই মিশ্রণটি ব্যবহার করুন এবং নিশ্চিত করুন আপনার অপুষ্ট চুলের পরিপূর্ণ স্বাস্থ্য।

অনন্যা/এসএএস