Skip to content

২রা ডিসেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নারী উদ্যোক্তাদের জন্য মাত্র ৫২ টাকায় অফিস ব্যবস্থা করলেন উই সভাপতি নিশা

নারী উদ্যোক্তাদের শীর্ষ সংগঠন উইমেন এন্ড ই-কমার্স ট্রাস্ট (উই) সভাপতি নাসিমা আক্তার নিশা সম্পূর্ন ব্যাক্তি উদ্যোগে নিয়ে এসেছেন দারুন একটি সুযোগ। নারীদের জন্য এরকম উদ্যোগ বাংলাদেশেই প্রথমবার। মহাখালীতে অবস্থিত উই  এর প্রধান কার্যালয়ের একটি অংশ জুড়ে আগামী ৮ই মার্চ বিশ্ব নারী দিবস থেকে যাত্রা শুরু করছে উদ্যোক্তা নারীদের প্রতিষ্ঠানগুলোর জন্য "কো-ওয়ার্কি স্পেস- দ্যা হাইভ"।

সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে শহরে যখন অফিস ভাড়া দিতে হিমশিম সবাই, তখন উই সভাপতি এসেছেন আশার বানী নিয়ে! ঘন্টাপ্রতি মাত্র ৫২ টাকায় ব্যবহার করা যাবে অফিস! মিলবে নানান সুবিধাও, ফ্রি ওয়াই-ফাই সু্বিধা,  মিটিং সু্বিধা আর মেন্টরিং সুবিধা তো থাকবেই!

উই এর  ওয়ার্কিং কমিটির ডিরেক্টর ফারজানা তন্বী বলেন," নিশা আপুর উদ্যোগটি আমাদের দেশীয় প্রেক্ষাপটে একটা উজ্জলতর দৃষ্ঠান্ত। আমরা অনেকে মুখে বলি যে নারীদের পাশে আছি, কিন্তু এই অফিস সুবিধা কিন্তু করে দেখানো একটা বড় কাজ। ক্ষুদ্র নারী উদ্যোক্তারা ট্রেড লাইসেন্সসহ নানান ইস্যুতে অফিস এড্রেস দেখাতে পারেন না উচ্চভাড়ার কারণে,  সেখানে এই সুবিধা গ্রহন করলে যার যখন ইচ্ছা অফিস করতে পারবে। সেবাটি নিতে ০১৮৯৪৮৮৭৪৭০ নাম্বারটিতে কল অথবা উই এর গ্রুপে বিস্তারিত জানা যাবে।

উদ্যোগটির প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা বলেন,"মানুষ বাঁচে তার কাজে। আমি The Hive এর উদ্যোগটি উৎসর্গ করলাম নারী দিবসকে সামনে রেখে বাংলাদেশের সকল নারী উদ্যোক্তাকে যারা আমাদের বাংলাদেশটাকে গর্বিত করছেন প্রতিনিয়ত"

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ