Skip to content

২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

চুলের সকল সমস্যা দূর করবে কলার হেয়ার মাস্ক

কলা যা খুবই স্বাস্থ্যকর একটি ফল। নিয়মিত কলা খেলে বিভিন্ন রোগ থেকে মিলবে মুক্তি। এছাড়াও নিয়মিত কলা খেলে শরীর, মন, ত্বক সবই থাকবে সুস্থ এবং সতেজ। কলা স্বাস্থ্যের জন্য কতটুকু ভালো তা আমরা সবাই জানি। কিন্তু আপনি কি জানেন এই কলাই কিন্তু চুলের জন্যও বেশ ভালো কাজ করে থাকে । চুলের সমস্যা অনেক, যেমন; চুল পড়ে যাওয়া, চুলের আগা ফেটে যাওয়া, চুল রুক্ষ হয়ে যাওয়া ইত্যাদি। এই সকল সমস্যার সমাধান দিবে এই কলা। কিভাবে? চলুন জেনে নেওয়া যাক।
 
চুলের যত্নে ব্যবহার করুন কলার তৈরি হেয়ার মাস্ক। সহজ কিছু উপকরণ দিয়ে তৈরি করে নিন এই হেয়ার মাস্ক। যা আপনার চুলকে দিনে দিনে করবে উজ্জ্বল, ঝলমলে এবং আগা ফাটা দূর করলে চুল বড় হতেও সহায়তা করবে।

 

উপকরণ:  

 

১) ২/৩ টা কলা(চুলের ধরন বুঝে)
২) দুই চা চামচ মধু
৩) ৪ চা চামচ নারিকেল তেল (চুলের ধরন বুঝে)
৪) ৩ চা চামচ নারিকেলের দুধ(চুলের ধরন বুঝে) 
৫) ৪ চা চামচ অলিভ অয়েল (চুলের ধরন বুঝে)
৬) এক টেবিল চা চামচ টক দই
৭) আধা চা চামচ গোলাপজল 

 

ব্যবহারবিধি:

 

কলার খোসা ছাড়িয়ে নিয়ে সব উপকরণ একসাথে মিশিয়ে নিন ব্ল্যান্ডারে। অথবা হাত দিয়ে সব উপকরণ এক সাথে মিশিয়ে নিতে পারেন। এরপর চুলে তেলের মতো করে দিয়ে দিন হেয়ার মাস্ক। ভালো ভাবে মিশিয়ে দিবেন চুলের ত্বকের সাথে। এবার একটি ক্লিপ বা হেয়ার ব্যান দিয়ে চুল বেঁধে রাখুন। ১ ঘন্টা পরে গোসল করার সময় ভালো করে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন।  এই হেয়ার মাস্ক সপ্তাহে ১ দিন ব্যবহার করলেই হবে ।

 

ফলাফল: চুলের সকল সমস্যা যেমন, চুল পড়ে যাওয়া, চুল রুক্ষ হয়ে যাওয়া, চুলের বৃদ্ধি না হওয়া,নতুন চুল না গজানো, চুলের উজ্জ্বলতা নষ্ট হয়ে যাওয়া ইত্যাদি সকল সমস্যা দূর করবে এই কলার হেয়ার মাস্ক।