Skip to content

২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপ মেসেজে এখন রিঅ্যাকশন

বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ “হোয়াটসঅ্যাপ"। মেসেজ রিঅ্যাকশন নামে হোয়াটসঅ্যাপে একটি নতুন ফিচার আসতে চলেছে। হোয়াটসঅ্যাপ গ্রাহকের মন জয় করতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে। এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা চ্যাটিংয়ের সময় অপরের পাঠানো মেসেজে রিঅ্যাক্ট করতে পারবেন।

 

হোয়াটসঅ্যাপে মেসেজ রিঅ্যাকশন ফিচার যুক্ত হলে তা আমাদের মেসেজিং অভিজ্ঞতাকে অনেক সহজ-সরল ও আকর্ষণীয় করে তুলবে। যার ফলে কোন মেসেজ আপনার কেমন লাগলো সেটা ব্যক্ত করার জন্য আপনাকে আলাদা করে মেসেজ টাইপ করতে হবে না। এক্ষেত্রে ইমোজি প্রতিক্রিয়া বন্ধুকে আপনার মনের ভাব বুঝিয়ে দেবে। আইমেসেজ, ইন্সটাগ্রাম ও টুইটার-এ যেমন প্রত্যেক মেসেজে পৃথকভাবে রিঅ্যাকশন দেওয়া যায়, ঠিক সেই ভাবে কাজ করবে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার।

 

ওয়াবেটাল ইনফো ওয়েবসাইটে প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে, ইতিমধ্যেই কোম্পানির এই ফিচারের টেস্টিং শুরু হয়েছে। অর্থাৎ খুব শিগগিরই বিটা ভার্সনে এই ফিচার হাজির হতে পারে।

 
ওয়াবেটাল ইনফো ওয়েবসাইটে একটি স্ক্রিনশট প্রকাশ করা হয়েছে। সেই স্ক্রিনশট থেকে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ-এর পুরনো ভার্সন ফোনে ইন্সটল থাকলে এই মেসেজ রিঅ্যাকশন দেখা যাবে না। অর্থাৎ হোয়াটসঅ্যাপ মেসেজে নতুন রিঅ্যাকশন ফিচার দেখার জন্য অ্যাপ আপডেটেড থাকা বাধ্যতামূলক।

 

আইমেসেজ, ইন্সটাগ্রাম ও টুইটারের মতো প্ল্যাটফর্মে প্রত্যেক মেসেজে পৃথক রিঅ্যাকশন দেওয়া সম্ভব। ফেসবুকের মেসেঞ্জার অ্যাপেও রয়েছে এই ফিচার। এর ফলে আরও ভালো ভাবে নিজের মনের ভাব প্রকাশ করতে পারেন গ্রাহকরা।