Skip to content

৩রা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | সোমবার | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

যে সকল ফল খালি পেটে খেলে কমবে ওজন

শরীর ফিট রাখতে কে না চায়। সুস্থ শরীর সবার কাম্য। কিন্তু সবার জন্য এটি একটু কষ্টকর হয়ে যায় নিজেকে সবসময় ফিট রাখা। ফলে অস্বাস্থ্যকর খাবার খাওয়ার ফলে বেড়ে যায় ওজন।ওজন বেড়ে যাওয়ার ফলে দেখা দেয় নানা সমস্যা। যেমন, পোশাক ফিট না হওয়া, শরীরে বিভিন্ন রোগের বাসা বাধা, শ্বাস কষ্ট হওয়া ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে। এক্ষেত্রে অনেকেই ওজন কমাতে জিম করে থাকে। আবার অনেকেই নিজেই হাঁটাহাঁটি করে থাকে। কিন্তু তাতেও মিলে না ভালো রেজাল্ট। এক্ষেত্রে এমন কিছু ফল রয়েছে যা খালি পেটে খেলে ওজন কমবে দ্রুত। দ্রুত ওজন কমাতে এই ফলগুলো খুবই কার্যকর। তাই আপনি চাইলে এই ফল গুলো খালি পেটে খেয়েই কমিয়ে ফেলতে পারেন ওজন। 

 

 

১। পাকা পেঁপে 

পাকা পেঁপের গুণাগুণ অনেক। শরীরের সুস্থতার জন্য এই ফল খুবই জনপ্রিয়। এটি গ্রহণের ফলে শরীরের ফ্যাট জমতে পারে না। খারাপ ক্যালোরি ও কমাতে সাহায্য করে এই পেঁপে । নাস্তায় রাখতে পারেন এই পাকা পেঁপে। এতে যেমন পেট ভরবে তেমনই ওজন ও কমবে দ্রুত। 

 

২। বাদাম

বাদামে আছে প্রচুর পরিমাণে প্রোটিন। যারা ওজন কমাতে চান কিন্তু অতিরিক্ত খিদে লাগার ফলে বেশি খাওয়া হয়ে যায়। তাদের জন্য এই বাদাম বেষ্ট। খিদে লাগলেই খেতে পারেন এক মুঠ বাদাম। এতে করে ক্যালোরি ও কম খাওয়া হবে ফলে ওজন কমবে এবং সেই সাথে পেট ও ভরা থাকবে। বাদাম আপনার খিদে কমাতে সহায়তা করে। তাই নাস্তায় রাখতে পারেন এই বাদাম। 

৩। তরমুজ

৯০% পানি থাকেই শুধু মাত্র এই তরমুজেই। এটি খেলে যেমন শরীরের পানির চাহিদা পূরণ হবে তেমনই পেট ও ভরে যাবে। এটি ওজন কমাতে সাহায্য করে থাকে। এছাড়াও আপনার ফেইস, চোখ, সব কিছু ভালো রাখতে সহায়তা করবে এই তরমুজ। তাই দ্রুত ওজন কমানোর খেতে এর জুরি নেই।

 

ফল স্বাস্থ্যের জন্য সমসময়ই ভালো কাজ করে। এছাড়াও প্রতিদিন একটা করে আপেল খেতে পারেন। এতে করে অনেক সমস্যা এমনিতেই ঠিক হয়ে যাবে ফলে ডাক্তারের কাছে যাওয়ার কারণ ও থাকবে না।