Skip to content

৯ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের এবারের অলিম্পিক যাত্রার ইতি

গ্রীষ্ম ও শীতকালীন অলিম্পিকে ৩৩ টি ক্রীড়ার ৪০০ টি বিভাগে প্রায় ১৩,০০০ ক্রীড়াবিদ অংশগ্রহণ করে থাকেন। ২০২১ এর অলিম্পিক হয় জাপানের টোকিও শহরে। বাংলাদেশও অংশ নেয় ২০২১ টোকিও অলিম্পিকে।

 

এবারের অলিম্পিকে বাংলাদেশের হয়ে অংশগ্রহণ করেন ৬ জন ক্রীড়াবিদ। এই ছয়জনের মধ্যে ৫ জন আগেই পড়েছিলেন বাদ। শেষ ভরসা ছিলেন অ্যাথলেট জহির রায়হান। এবার তিনিও করলেন হতাশ।

 

অ্যাথলেটিকসের ৪০০ মিটারে অংশ নেওয়া জহির নিজের করা সেরা টাইমিং কেই ছাড়িয়ে যেতে পারেন নি। ফলস্বরূপ তাকে প্রথম হিটেই বিদায় নিতে হয়েছে। তার বিদায়ের সাথে সাথেই বাংলাদেশের টোকিও অলিম্পিক যাত্রার ইতি হয়েছে। 

 

জহির পদকের আশায় যান নি, তার ছিল নিজের টাইমিং অতিক্রম করার লক্ষ্য। সে কারণেই অংশ নেন অ্যাথলেটিকসের ৪০০ মিটারে। পদক পাওয়া টা তার কাছে অনেকটা বিলাসিতাই ছিল।

 

জহিরের সেরা টাইমিং ছিলো ৪৭.৩৪ সেকেন্ড। সেখানে তিনি আজ সময় নিয়েছেন তার রেকর্ডের থেকেও ০.৯৬ সেকেন্ড বেশি। তিন নম্বর হিটে প্রতিদ্বন্দ্বিতা করা আট সদস্যের মধ্যে তার অবস্থান দাঁড়ায় অষ্টম, আর এরই সাথে বিদায় ঘণ্টা বাজে।

 

সেইসাথে বাংলাদেশ বিদায় জানিয়ে দিলো টোকিও অলিম্পিককে। শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি সবার আগে ঘরে ফিরেছেন। আর্চারিতে রোমান সানা এক রাউন্ড পার করে গেলেও দিয়া সিদ্দিকী বিদায় নেন প্রথম রাউন্ডেই। এছাড়া দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ বিদায় নেন হিট থেকেই। তবে তারা তাদের নিজেদের ক্যারিয়ারের সেরা টাইমিং করেছিলো, ফলে তাদের আক্ষেপ কিছুটা ঘুচেছে।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ