Skip to content

২১শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ মুশফিক

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)চলতি বছরের মে মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার ঘোষণা করেছে । আর পুরুষ ক্যাটাগরিতে এ পুরস্কার জিতেছেন বাংলাদেশের মি. ডিপেন্ডেবল খ্যাত উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

ঘরের মাঠে সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্ম্যান্স করেন মুশফিক। তিন ম্যাচের সিরিজে একটি ফিফটি ও একটি সেঞ্চুরিসহ মোট ২৩৭ রান করেন মুশফিক। এর মধ্যে দ্বিতীয় ওয়ানডেতেই তার রান ছিল ১২৫। তার এমন অসাধারণ পারফর্ম্যান্সে জিতেন সিরিজ সেরার পুরস্কার। 

মে মাসের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে মুশফিকের সাথে ছিলেন লঙ্কান প্রবীণ জয়াবিক্রম ও পাকিস্তানি পেসার হাসান আলি। তবে, এই দুই ক্রিকেটারকে পেছনে ফেলে প্রথম বাংলাদেশি হিসেবে পুরস্কারটি জিতলেন মুশফিকুর রহিম। 

আইসিসির ভোটিং একাডেমীর প্রতিনিধি ও সাবেক ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছর পার করার পরেও মুশফিকের রান ক্ষুধা এখনও মেটেনি। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে সে তার অন্যতম সেরা ফর্মে ছিল। যা তার ধারাবাহিকতার অন্যতম উদাহরণ। তার পারফর্ম্যান্সের সুবাদেই ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জিতেছে বাংলাদেশ। মিডল-অর্ডারে ব্যাটিং ও একসঙ্গে উইকেটকিপিং করাটা তার ফিটনেস ও স্কিলেরই পরিচায়ক।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ