Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

কত পদের রান্না হলো আম্বানিপুত্রের প্রি-ওয়েডিংয়ে

বিশ্বের সবচেয়ে ধনীদের একজন মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানির বিয়ে। শুধু বিয়ে কেন? বিয়ের প্রাক-বিয়ের আয়োজনও তাই জৌলুসের আলোয় জ্বলজ্বলে। শুধু আয়োজন নয়, জৌলুস ছড়াচ্ছেন বলিউড-হলিউডের তারকারাও তাদের উপস্থিতির মাধ্যমে। আগ্রহ বাড়িয়েছে মেটার কর্ণধার মার্ক জাকারবার্গের উপস্থিতিও। জামনগরে এখন ট্রেন্ডিং অনন্ত আম্বানি আর রাধিকা মার্চেন্টের শুভকর্মের প্রাক-বিবাহ আনুষ্ঠানিকতা।

প্রাক-বিবাহ আনুষ্ঠানিকতার যে বহর তা থেকে মূল বিয়ের আয়োজন নিয়ে চলছে জল্পনা-কল্পনা৷ ১ থেকে ৩ মার্চব্যাপী প্রাক-বিবাহ অনুষ্ঠান ইতোমধ্যে সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, তিন দিনব্যাপী অনুষ্ঠানে প্রায় এক হাজার অতিথি সমাগম হয়েছে। অতিথিদের আপ্যায়নে ত্রুটি যেন না থাকে তাই ভারতের ইন্দোরের জারদিন হোটেলের ২১ জন প্রফেশনাল শেফের ঘাড়ে রান্নার দায়িত্ব। ২০ জন নারী ও একজন পুরুষ শেফ অতিথিদের সেরা খাবার পাতে তোলার কঠিন কাজটি এখন পর্যন্ত সফলভাবেই করছেন।

জারদিন হোটেলের পরিচালক জানিয়েছেন, প্রি-ওয়েডিং প্রোগ্রামে আড়াই হাজার পদ রান্না করা হয়েছে। জাপানি, থাই, মেক্সিকান, প্যান এশিয়ান খাবার ছাড়াও থাকছে পার্সি থালি। সকালের নাশতায় ছিল ৭৫ পদের খাবার। দুপুরে ২২৫ পদ, রাতে ২৭৫ পদ। এ ছাড়া মাঝরাতের ভোজের জন্যও রাখা হয়েছে ৮৫ পদ। রাত ১২টা থেকে ভোর ৪টা পর্যন্ত এই মধ্যরাতের খাবার পরিবেশন করা হয়েছে। প্রতি বেলার মেনুই এমনভাবে সাজানো হয়েছে, যেন কোনো এক পদ পুনরাবৃত্তি না হয়।

ভাবনায় আছে ইন্দোরের খাদ্য সংস্কৃতির পরিচয় ফোটানোর ক্ষেত্রেও। ইন্দোরের খাবারের জন্য রয়েছে আলাদা কাউন্টার। ইন্দোরের ঐতিহ্যবাহী ভূট্টার ভর্তা, কোচৌড়ি, উপমা, পোহা জালেবি বাদেও রয়েছে আরও অনেক পদ। ইন্দোরের খাবারের অথেনটিক স্বাদের জন্য মশলাও ইন্দোর থেকেই আনা।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ