Skip to content

৪ঠা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার বলিউডের ওয়েব সিরিজে জয়া

জয়া আহসান মানেই দর্শকের জন্য দারুণ চমক আর অপেক্ষার জল্পনা কল্পনা শুরু।  দীর্ঘদিন ধরেই চলচ্চিত্রের বাজার রমরমা থাকলেও জয়া আহসানের বিচরণ খুব একটা দেখা যায় নি। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে এবার নতুন খবরে দর্শক মহলকে আবার মাতিয়ে তুললেন এই অভিনেত্রী৷ সিনেমার বাইরে গিয়ে এবার নাম লেখালেন ওয়েব সিরিজে। 

 

ঢালিউডের জয়া এতদিন ধরে টলিউডকে কাঁপাচ্ছিলেন। একের পর এক সেরা সিনেমা উপহার দিয়ে নানা পুরস্কার জিতে নিচ্ছিলেন৷ এবার তিনি সায়ন্তন মুখোপাধ্যায়ের পরিচালিত ওয়েব সিরিজে কাজ করবেন বলিউডের অনবদ্য অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকির বিপরীতে।  

 

নির্মাতা সায়ন্তন মুখোপাধ্যায় জানান, সব ঠিক থাকলে আগামী বছরই এই জুটিকে দেখা যাবে। আগামী বছরের পূজার আগেই ওয়েব সিরিজটির কাজ শেষ করবেন বলে নির্মাতা জানান। ওয়েব সিরিজটি মূলত একটি রাজনৈতিক ঘরানার ওয়েব সিরিজ।  

 

যার পটভূমি ১৯৬৭ সালের নকশালবাড়ি আন্দোলন। তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর লেখা ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনেই নির্মিত হবে ওয়েব সিরিজটি। মোট তিন ভাষায় (বাংলা, হিন্দি ও ইংরেজি) তৈরি হবে সিরিজটি। এখানে চারু মজুমদার হিসেবে দেখা যাবে নওয়াজ আর  তার স্ত্রী লীলা মজুমদারের ভূমিকায় দেখা যাবে জয়া আহসানকে।

 

পশ্চিমবঙ্গের আন্দোলনের ইতিহাস তুলে ধরার ইচ্ছে থেকেই নির্মাতা সায়ন্তন এই উপন্যাস নির্বাচন করেন। গত দেড় বছর ধরে এই সিরিজের চিত্রনাট্যের প্রাথমিক খসড়া তৈরি করেছেন তিনি। তাকে সাহায্য করেছেন ‘অন্ধাধুন’ ছবির লেখক অরিজিৎ বিশ্বাস। 

 

সিরিজটি মোট তিনটি পর্বে দেখানো হবে। প্রথম পর্বে  ১৯৪৭-১৯৭২ সালের ঘটনা তুলে ধরা হবে । দ্বিতীয় পর্বে ১৯৭২-১৯৯০ সাল পর্যন্ত উঠে আসবে। এবং শেষ পর্বে থাকবে ১৯৯০ থেকে বর্তমান প্রেক্ষাপটের চিত্র। সিরিজের শুটিং কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্রপ্রদেশের পাশাপাশি চীন, রাশিয়াতেও করার পরিকল্পনা করছেন নির্মাতার।  

 

এছাড়াও চলতি বছরেই পূজার পর মুক্তি পাবে জয়া-সায়ন্তনের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ঝরা পালক’। জীবনানন্দ দাশের জীবন নিয়ে তৈরি নির্মিত এই সিনেমায় কবির স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। 'ঝরা পালকের' মধ্য দিয়েই জয়া সায়ন্তনের একসাথে কাজ শুরু। মূলত এই সিনেমার কাজের সময়ই জয়া অনুরোধ করেন জাতীয় পর্যায়ের কোন কাজ হলে তাকেও অংশ করবার। সেজন্যই এই ওয়েব সিরিজের পরিকল্পনায় জয়াকে অভিনয়ের প্রস্তাব দিতেই তিনি রাজি হয়ে যান।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ