Skip to content

২০শে মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্যাসের সমস্যা? দূর করুন ঘরোয়া উপায়ে!

আজকাল অনেকেই মারাত্মকভাবে গ্যাসের সমস্যায় ভুগছেন।  শীতকাল আসলে এ সমস্যা যেন আরো বেড়ে যায়। নিত্যদিনের সঙ্গী করছেন ঔষধ। কিন্তু বিশেষজ্ঞরা বলেন,  বছরের পর বছর ওষুধ খেলে পরে কোন ওষুধই শরীরে আর কাজ করে না। চিন্তায় পরে গেলেন তো, তবে সমাধান? আপনাদের সেই চিন্তা দূর করতেই আজকের আয়োজন।  এ আয়োজনে আমরা জানাবো কিভাবে ঔষধের উপর নির্ভরশীল না হয়ে ঘরোয়া উপায়েই কমানো সম্ভব গ্যাসের সমস্যা- 

 

 

আদা

গ্যাসের সমস্যা? দূর করুন ঘরোয়া উপায়ে!

এক্ষেত্রে প্রথমেই উল্লেখ করবো আদার কথা। গ্যাসের সমস্যা কমাতে আদা খুবই উপকারী। আদা খাওয়ার ফলে হজম খুব তাড়াতাড়ি হয়। মসলাদার অথবা ভারী কোন খাবার খাওয়ার আধ ঘণ্টা আগে আদা কুঁচি খেয়ে নিলে গ্যাসের সমস্যা অনেকটা কমে যাবে। আর আদা আমাদের হাতের নাগালে পাওয়া খুব সহজসাধ্য ব্যাপার। তাই আপনি চাইলে গ্যাসের সমস্যা দূর করতে আদার ব্যবহার করতেই পারেন। 

 

রসুন

আমাদের রান্নায় প্রায় প্রতিদিনই ব্যবহৃত হয় রসুন। রসুন গ্যাসের জন্য খুবই উপকারী। রসুন শুধুমাত্রই খাবারে স্বাদ আনে না। এতে থাকা ফাইবার হজমেও সহায়তা করে।

 

তুলসি পাতা

গ্যাসের সমস্যা? দূর করুন ঘরোয়া উপায়ে!

তুলসির গুনাগুণ সম্পর্কে ধারণা নেই এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল।  গ্যাসের সমস্যায়ও সাহায্য করতে তুলসী পাতা। সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস পানিতে তুলসি পাতার রস মিশিয়ে খেলে গ্যাসের সমস্যা দূর করা যায়।

 

জিরা

গ্যাসের সমস্যা? দূর করুন ঘরোয়া উপায়ে!

জিরা আমরা খাবারের স্বাদ বাড়াতে এবং ভালো গন্ধ পেতে ব্যবহার করি।  কিন্তু এই জিরাই আবার হতে পারে গ্যাসের সমস্যা কমানোর হাতিয়ার।  যে কোন খাবারে অল্প একটু জিরা গুঁড়ো দিলে খাবারের স্বাদ পরিবর্তনের সঙ্গে গ্যাসের সমস্যাও কমে। এ যেন এক ঢিলে দুই পাখি মারা।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ