Skip to content

২রা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

প্রথম দেখায় কোন প্রশ্নগুলো তুলবেন না!

সম্পর্কের গোড়ার দিকে সবকিছুতেই থাকে উত্তেজনা। প্রথম দেখায়  প্রিয় মানুষটির সাথে কথা বলার সময় হঠাৎই নার্ভাস হয়ে যাওয়া, ঠাণ্ডা আবহাওয়ায়ও ঘাম জমা,গলা শুকিয়ে যাওয়া। আর এসবের মধ্যে আপনার মাথায় ঘুরপাক খাচ্ছে  'কি বলা উচিত?' এই প্রশ্নটি।  এই সময়ে এমন কিছু বলা যাবে না যার কারণে মনের মানুষটির সাথে আপনার দূরত্ব বেড়ে যায়। তাই আগে থেকেই জেনে রাখুন যে বিষয়গুলো প্রথম দেখাতেই  আপনার প্রিয় মানুষের সামনে বলা উচিত নয়: 

 

 

আমাকে কেমন লাগছে? 

 

প্রশ্নটি খুব সাধারণ মনে হলেও, প্রথম দেখায় প্রশ্নটি এড়িয়ে যাওয়াই ভালো। এতে আপনার বিপরীতে বসে থাকা মানুষটিও বিব্রত বোধ করতে পারে । আপনার আশানুরূপ উত্তর না আসলে আপনিও হতাশ হতে পারেন। 

 

 

পরিবার- বংশ সম্পর্কে প্রশ্ন

 

যাকে মনে মনে মেনে নিয়ে আপনি প্রথম দেখা করতে এসেছেন, নিশ্চয়ই তার সম্পর্কে জেনেই  এসেছেন।  তাই প্রথমদিনই তার পরিবার, বংশ, ধর্ম এসব নিয়ে কোনো প্রশ্ন করবেন না। এক্ষেত্রে তার ব্যক্তিগত জীবনে আঘাত লাগতে পারে। তাই এমন ধরনের প্রশ্ন করবেন না যাতে তার মনে না হয় আপনি শুরুতেই ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করছেন।

 

 

পূর্বের সম্পর্ক নিয়ে

 

বর্তমানের মধ্যে অতীতকে টেনে এনে সুখকর সময়টা নষ্ট করবেন না। নিজের প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার কথা বলতে কারোই ভালো লাগবেনা। আর নতুন সম্পর্কের শুরুতে তো একদমই না। এতে করে আপনাদের সম্পর্কের মধ্যে  তিক্ততা জন্ম নিতে পারে। তাই এই সংক্রান্ত প্রশ্ন না করাই উত্তম। 

 

 

ভবিষ্যৎ সম্পর্কে প্রশ্ন 

 

প্রথম দিনটি ব্যবহার করুন নিজেদেরকে ভালোভাবে জানার জন্য, আরো কাছাকাছি আসার জন্য, সম্পর্ককে আরো মজবুত করার জন্য। শুরুতেই ভবিষ্যত পরিকল্পনা আপনার ব্যক্তিত্বকেই প্রশ্নবিদ্ধ করতে পারে।  ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করার জন্য আপনাদের সম্পর্ক আরো গভীর হতে হবে। 

 

 

মদ্যপান সম্পর্কে প্রশ্ন

 

সম্পর্ক অনেকটা গভীর হয়ে গেলে আপনার বন্ধুকে আপনি এ সম্পর্কে  জিজ্ঞেস করতেই পারেন। কিন্তু প্রথম দিন এ প্রশ্ন তাকে বিব্রত করতে পারে। আর এসব প্রশ্নের জন্য তো অনেকদিন পড়েই আছে,  তাই প্রথমদিন এ সংক্রান্ত প্রশ্ন এড়িয়ে চলুন।