Skip to content

২৯শে জুন, ২০২২ খ্রিষ্টাব্দ | বুধবার | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

রূপচর্চায় লেটুস পাতা

বরাবরই আমাদের মাথায় একগাদা চিন্তা ভর করে রূপচর্চা নিয়ে। রূপচর্চা করতে অনেকে তো নানান ব্র্যান্ডের নানা জিনিসের হাজার হাজার টাকা খরচ করতেও পিছপা হন না। কিন্তু রূপচর্চার পেছনে বিশাল অঙ্কের অর্থ খরচ না করে চাইলে আপনি কম অর্থের প্রাকৃতিক কিছু জিনিস দিয়ে রূপচর্চা করতে পারেন৷

রূপচর্চার কাজে বিভিন্ন ধরণের শাকসবজি ব্যবহার করা হয়। বাজারে অহরহ পাওয়া যায়, এমন কিছু শাকসবজি রূপচর্চায় ব্যবহার করা যায়। তার মধ্যে অন্যতম একটি হলো লেটুস পাতা।

শরীরের জন্য লেটুস পাতা খাওয়া অনেক বেশি উপকারী। খাদ্যতালিকায় যেমন লেটুস পাতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে রূপচর্চায় ঠিক একইভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নারীর রূপচর্চায়ও লেটুস পাতা ব্যবহার হয়ে থাকে। লেটুস পাতার তৈরি সহজ একটি ফর্মুলা ব্যবহার করে ত্বক হয়ে উঠবে কোমল ও মসৃণ।

ফর্মুলা তৈরির জন্য যা যা লাগবে

  • এক কাপ পরিমাণ পানি।
  • লেটুস পাতা।
  • গোলাপ জল।

যেভাবে ব্যবহার করবেন

এককাপ পরিমাণ পরিষ্কার পানিতে কয়েকটি লেটুস পাতা ফুটিয়ে ঠাণ্ডা করে পানি ছেঁকে নিয়ে তার সঙ্গে আধা চা-চামচ গোলাপ জল মিশিয়ে নিতে হবে। এবারে এ পানি সমস্ত মুখে, গলায় আর হাতে পায়ে লাগিয়ে আধা ঘণ্টা বসে থাকতে হবে। তারপর অল্প গরম পানিতে হাত, মুখ, গলা ও পা ধুয়ে ফেলতে হবে। এবারে ঠাণ্ডা পানিতে পুনরায় সমস্ত স্থান ধুয়ে নিলে ত্বক হয়ে উঠবে কোমল ও মসৃণ।

অনন্যা/এআই