Skip to content

১৪ই জুন, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রুটস্ ট্রাফেল

উপকরণ    
দুধ ২ কেজি, চিনি হাফ কাপ, কর্নফ্লাওয়ার ৩ টেবিল চামচ, ডিম ১টি, ডানো ক্রিম ১ টি, নেসলে কারনেশন টিন ১ টি, ভ্যানিলা এসেন্স ১ চা চামচ, গুড়ো দুধ ১০০ গ্রাম, ফল (আপেল, কলা, আঙুর, বেদানা) হাফ কাপ , ক্রিস্টাল জেলো প্যাকেট ২-৩ টি, হুইপ ক্রিম ডেকোরেশনের জন্য, ভ্যানিলা পাউন্ডকেক  ৬-৭ পিস। 

প্রণালী
২ কেজি দুধ জ্বাল দিয়ে ১ কেজি করে নিতে হবে। এই জ্বাল দেওয়া দুধ চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে নিন।একটা কাপে নরমাল পানিতে কর্নফ্লাওয়ার গুলে নিন। এখন দুধের সঙ্গে কর্নফ্লাওয়ার, গুড়োদুধ, ডিম, চিনি, কারনেশন মিশিয়ে ভাল করে বিট করে নিন ৫ মিনিট। এবার এই দুধের মিশ্রণটি আবার চুলায় দিয়ে অনবরত নাড়তে থাকুন ঘন হওয়া পর্যন্ত। তারপর চুলা থেকে নামিয়ে সম্পূর্ণ ঠান্ডা করে নিন। ঠান্ডা হলে ডানো ক্রিম আর ভ্যানিলা এসেন্স দিয়ে কিছুক্ষন বিট করে ক্রিমি একটা মিশ্রণ তৈরি করে নিন। ফ্রিজে রেখে ঠান্ডা করতে হবে। ক্রিস্টাল জোলোগুলো প্যাকেটের গায়ে লেখা নিয়ম অনুযায়ী সেট করে নিতে হবে। সেট হলে পছন্দমত সেইপে কেটে রাখতে হবে।

কেকগুলো ছোট করে কিউব করে কেটে নিতে হবে। ফলগুলো কেটে নিতে হবে কিউব করে।ফলের টুকরা মধু মিশ্রিত পানিতে ভিজিয়ে রাখতে হবে আধা ঘন্টা এতে ফলের রং নষ্ট হবে না। এবার সার্ভিং ডিসে প্রথমে কেকের টুকরো বিছিয়ে দিতে হবে এর ওপর ঠান্ডা দুধের মিশ্রণ দিতে হবে কিছুটা, তারপর কাটা ফলের টুকরো গুলো দিতে হবে। টুকরা করা কালার ফুল জেলো দিয়ে আবার দুধের মিশ্রণ দিব সমান করে। এখন ওপরে জেলো, হুইপক্রিম আর ফল দিয়ে পছন্দমত ডেকোরেশন করে ফ্রিজে রেখে ঠান্ডা করে পরিবেশন করতে হবে দারুন মজাদার ডেজার্ট-ফ্রুটস ট্রাফেল।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ