Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

উইমেন অব ইন্সপিরেশন অ্যাওয়ার্ড পেলেন ১২ নারী

নারীরা তাদের কর্মক্ষেত্রে অসামান্য ভূমিকা রাখায় ১২ জন নারীকে উইমেন অব ইন্সপিরেশন অ্যাওয়ার্ড দিয়েছে বাংলাদেশের অন্যতম জাতীয় যুব সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনল (জেসিআই) বাংলাদেশ।

নারীদের অসামান্য কৃতিত্বের জন্যই তাদেরকে উইমেন অব ইন্সপিরেশন অ্যাওয়ার্ড পুরস্কার দিয়ে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্ত নারীরা তাদের নেতৃত্বগুণ, অগণিত মানুষকে অনুপ্রাণিত করেছেন তাদের কাজের মাধ্যমে।

এ বছর যারা যারা পুরস্কারপ্রাপ্ত হয়েছেন, তারা হলেন অ্যাকাডেমির ক্ষেত্রে মুনজেরিন শহীদ, তথ্য ও যোগাযোগ ক্ষেত্রে প্রযুক্তিতে সারাবন তহুরা তুরিন, বাণিজ্যে ক্ষেত্রে ফাদিয়া খান, করপোরেট ক্ষেত্রে ফারহা নাজ জামান, খেলাধুলার ক্ষেত্রে রূপনা চাকমা, স্টার্টআপে ক্ষেত্রে সাদিয়া হক, শিল্প ও সাহিত্যে ক্ষেত্রে রোকেয়া সুলতানা, ব্যাংকিংয়ের ক্ষেত্রে নুরুন নাহার বেগম, বিনোদনের ক্ষেত্রে তানজিন তিশা, চিকিৎসা উদ্ভাবনের ক্ষেত্রে ডা. সায়েবা আখতার, উঠতি নারী নেতৃত্বে শবনম ওয়াজেদ ও আজীবন অর্জনে দিলারা জামান সম্মাননা লাভ করেন।

২৫ জুন পঞ্চমবারের মতো ঢাকার স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয় উইমেন অব ইন্সপিরেশন অ্যাওয়ার্ড। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডে ও বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের সমন্বয় বিভাগের উপপ্রধান করিন হেনচোজ পিগনানি। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেসিআই বাংলাদেশের সভাপতি জিয়াউল হক ভূঁইয়া।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ