Skip to content

২০শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফ্যাশনে কেডস

যুগের পরিবর্তনের সঙ্গে সঙ্গে ফ্যাশনেরও পরিবর্তন এসেছে। কয়েক বছর আগেও কেডস ছিল মূলত শার্ট-প্যান্টের অনুষঙ্গ। এই ধারা ভেঙে ড্রেসের সঙ্গেও পরা শুরু হয় কেডস। এরপর ধীরে ধীরে আনুষ্ঠানিক স্যুট-প্যান্টের সঙ্গেও কেডস পরার চল দেখা যায়। আর এখন তো খোলা আকাশের নিচে যেসব বিয়ের অনুষ্ঠান হচ্ছে, সেখানেও কেডস পরে বিয়ের মঞ্চে ছুটে যাচ্ছেন কনে। অতিরিক্ত মেকআপ যেমন চেহারার ভারসাম্য নষ্ট করে, তেমনি ঘণ্টার পর ঘণ্টা হিল পরে থাকলেও চেহারায় তার কষ্টকর ছাপ পড়ে। এ কারণেই বিয়ের অনেক কনেই এখন হিলের বদলে বেছে নিচ্ছেন কেডস। অনেকে আবার সাজে ফিউশন ধারা ফুটিয়ে তুলতে চান। তাঁরা সবাই হিলের বদলে কেডসকেই বলছেন হ্যাঁ। এতে আরামও পাচ্ছেন সেইসঙ্গে নতুনত্বও আসছে।

এছাড়াও কেডসের জন্য সাজের কোনো পরিবর্তন করতে হয় না। বরং যেকোনো সাজের সঙ্গেই কেডস পরা যাবে। এটাই সাজে নিয়ে আসবে ভিন্নতা। পোশাক থেকে কোনো একটা নির্দিষ্ট রং বেছে নিয়ে সেটাই পায়ের কেডসে থাকবে। আবার পোশাক আর কেডসের রং একই হতে পারে। পোশাক যেমনই হোক, আত্মবিশ্বাস নিয়ে পরলে আপনার কেডসের সাজই হবে আলোচনার বিষয়।

সম্প্রতি কেডস পরে বিয়ের আসরে গিয়ে আলোচনায় এসেছিলেন অভিনেত্রী শেহতাজ মনিরা। গায়ক, অভিনেতা, সংগীত পরিচালক প্রীতম হাসান ও মডেল, অভিনেত্রী শেহতাজ মনিরা হাশেম বিয়ে করেছেন। শ্রীমঙ্গলের একটি হোটেলে বিয়ের অনুষ্ঠানে ভারী কাজের লেহেঙ্গার সঙ্গে কনে পায়ে পরেছিলেন কেডস। তবে আগে থেকে কোনো পরিকল্পনা করে এটা করেননি তিনি। বিয়ের দিন হিল পরে হাঁটতে কষ্ট হচ্ছিল দেখে চটজলদি কেডস পরে নেন শেহতাজ। জানালেন, বিয়ের জুতাজোড়া সেদিন আর কোনো কাজেই লাগেনি তার।

অর্থাৎ শুধু বিয়ের সাজে থাকা কনে নয়, বাকি যারা থাকবেন তারাও চাইলে কেডস পরতে পারে। জমকালো গাউন, শাড়ি কিংবা কামিজের সঙ্গেও মানিয়ে যায় কেডস। দাওয়াতেও অনায়াসে কেডস পরে যেতে পারেন আপনি। তবে কেডসগুলো হতে হবে পরিষ্কার, ঝকঝকে। বাড়তি নকশা হিসেবে থাকতে পারে গ্লিটার, হাতের পেইন্ট, ফিতার, একটু বেশি হিল ইত্যাদি।

প্রেজেন্টেশনে ফরমাল পোশাক হিসেবে মেয়েরা প্রায় সময়ই শাড়ি বেছে নেয়। এই শাড়ি পরে হাটা চলায় অনেকেরই সমস্যা হয়। তাই তারা চাইলে কেডস পরে নিতে পারে। এতে করে প্রেজেন্টেশনটি কনফিডেন্সের সঙ্গে দিতে পারবে। কেডস যেকোনো পোশাকের সঙ্গেই মানানসই, তাই এই কেডস ফ্যাশনে নতুন মাত্রাও আনতে পারে।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ