Skip to content

২রা ডিসেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

চুলকে রঙিন করুন প্রাকৃতিকভাবে

আমাদের ফ্যাশনে চুল অনেক গুরুত্বপূর্ণ কারণ আমরা অনেকসময় নানা রঙে চুলকে রঙিন করি। তবে এক্ষেত্রে বাজারে পাওয়া পণ্যকে বেশি গুরুত্ব দেই। এসব পণ্যে বিভিন্ন ধরনের কেমিক্যাল ব্যবহার করা হয়। ফলে এগুলো ব্যবহারে অনেক সময় চুল ও মাথার ত্বকের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। কিন্তু আমরা চাইলেই খুব সহজে প্রাকৃতিকভাবে চুলে রঙ করতে পারি। চলুন তবে আজ জানবো প্রাকৃতিকভাবে চুল রঙ করার উপায়-

মেহেদী


চুলের জন্য মেহেদী বেশ উপকারী। উপকারের পাশাপাশি এটা চুলে সুন্দর রঙ আনতেও সাহায্য করে। ব্যবহারের জন্য মেহেদী পাতা ভালো করে পিষে নিন। পরে এর সঙ্গে চা বা কফির পানি মিশিয়ে চুলে ব্যবহার করুন। এতে আপনার চুল হবে গাঢ় ও লালচে বর্ণের। মাসে দুই/ তিনবার ব্যবহারে চুল হবে আরও সুন্দর ও দীর্ঘস্থায়ী।

লেবুর রস


চুলে প্রাকৃতিকভাবে রঙ আনতে লেবুর রস দারুণ উপযোগী একটি উপাদান। এটি ব্যবহারের জন্য লেবুর রসে সামান্য পানি মিশিয়ে নিন। এবার স্প্রে বোতলের সাহায্যে চুলে স্প্রে করুন। এরপর শাওয়ার ক্যাপ দিয়ে প্রায় ঘণ্টাখানিক ঢেকে রাখুন। পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে চুলে পাবেন সুন্দর সোনালি রঙের আভা।

গাজরের রস


গাজর বেশ পরিচিত একটি সবজি। এর রস চুলের জন্যেও বেশ উপকারী। এটি চুলে লালচে কমলা রঙ আনে। এটি ব্যবহারের জন্য গাজরের রস আর নারকেল তেল একসঙ্গে মিশিয়ে নিন। এরপর চুলে লাগিয়ে ১ ঘন্টা শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে রাখুন। ধোয়ার সময় পানির সঙ্গে আপেল সিডার ভিনেগার ব্যবহার করুন।

কফি


কফি আপনার চুলের রঙকে বাদামি করতে সাহায্য করবে। এরজন্য ফুটন্ত গরম পানিতে কফি দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এই মিশ্রণ স্প্রে – এর সাহায্যে চুলে দিন। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। এটি নিয়মিত ব্যবহারে চুল হবে আরও ঝলমলে ও সুন্দর।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ