Skip to content

২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কুয়েত প্রবাসী নাসরিন আক্তার মৌসুমী সম্পাদিত কাব্যগ্রন্থ “সাতরঙা রঙধনু ” গ্রন্থ উন্মোচন

আজ বাংলা একাডেমির গ্রন্থ উন্মোচন মঞ্চে কুয়েত প্রবাসী কবি ও সাংবাদিক নাসরিন আক্তার মৌসুমী সম্পাদিত 'সাতরঙা রঙধনু' গ্রন্থের মোড়ক উন্মোচন করেন যৌথভাবে জনপ্রিয় শিশুসাহিত্যিক আসলাম সানী, বিজ্ঞান কবিতা আন্দোলনের প্রবর্তক, কবি ও সাংবাদিক হাসনাইন সাজ্জাদী, সাঈদা নাঈম, লেখক ও প্রকাশক উপজেলা ভাইসচেয়ারম্যান কিশোরগঞ্জ, কবি ও সাংবাদিক লোকমান হোসেন পলা, উপন্যাসিক সোনিয়া তাসনিম খান, রবিউল ইসলাম খান, কবি সৈয়দ মাজহারুল পারভেজ, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাবেক সভাপতি আলমগীর সিকদার জোটন প্রমুখ।

 

 

নাসরিন আক্তার মৌসুমী'র সম্পাদনায় এই পর্যন্ত পাঁচটি কাব্যগ্রন্থ প্রকাশ করা হয়েছে। স্বপ্নের সাতকাহন, পিদিম, স্বপ্নের সাতকাহন -২য় খণ্ড, বায়ান্ন থেকে একাত্তর এবং "সাতরঙা রঙধনু "। প্রতিটা কাব্যগ্রন্থই সবার ভালোবাসায় সফলতার দ্বার প্রান্তে পোঁছে গেছে। 

 

বক্তাগণ নাসরিন আক্তার মৌসুমী সম্পাদিত গ্রন্থের ভুয়সী প্রশংসা করে বলেন, যেখানে বাঙালি সেখানে বাংলাদেশ। "যতদুর বাংলাভাষা ততদূর বাংলাদেশ " জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদার কবিতার প্রতিফলন ঘটছে। বিশ্বব্যাপী বাঙালিরা তাদের চর্চার মাধ্যমে প্রমাণ করছে বাংলা সাহিত্য কত শক্তিশালী।