Skip to content

২১শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

অনুষ্ঠিত হলো ‘অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০২০’

অনুষ্ঠিত হলো বাংলাদেশের বহুল আলোচিত নারী ম্যাগাজিন পাক্ষিক অনন্যা আয়োজিত "অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০২০"। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে সমাজে আলোচিত ও আলোকিত ১০ জন কৃতি নারীকে সম্মাননা প্রদান করা হয়েছে । 

 

এ বছর অনন্যা শীর্ষদশ সম্মাননার ২৭ তম আসরে  যারা সম্মাননা পেয়েছেন  তারা হলো- কামরুন্নাহার জাফর (রাজনীতি ক্যাটাগরিতে), শাহীদা বেগম (উদ্যোক্তা ক্যাটাগরিতে), লাফিফা জামাল (প্রযুক্তি ক্যাটাগরিতে), অল্পনা রানী (কৃষি ক্যাটাগরিতে), চয়নিকা চৌধুরী (নাট্যনির্মাণ ক্যাটাগরিতে), স্বপ্না ভৌমিক (কর্পোরেট পেশা ক্যাটাগরিতে), সেঁজুতি সাহা (বিজ্ঞান ক্যাটাগরিতে), তাসনুভা আনান (অধিকারকর্মী ক্যাটাগরিতে), জাহানারা আলম (ক্রীড়া ক্যাটাগরিতে), রূপন্তী চৌধুরী (লোক-ঐতিহ্য ক্যাটাগরিতে)। 

 

২৮ ডিসেম্বর (মঙ্গলবার) বিকেল ৪ টায় রাজধানীর খামারবাড়িস্থ কৃষিবিদ ইন্সটিটিউট বাংলাদেশ (কেআইবি) অডিটেরিয়ামে 'অনন্যা শীর্ষদশ সম্মাননা-২০২০' অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।  তিনি বলেন,"নারীর অগ্রগতি না হলে সমাজ এগোতে পারে না। নারীদের এগিয়ে যাওয়ার পথে অনেক বাধাবিপত্তি আসবে। তবে বঙ্গবন্ধুর ভাষায় বলতে হবে, আমাদের কেউ দাবায় রাখতে পারবে না।"

 

পাক্ষিক অনন্যা ও দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন।  অনন্যা শীর্ষদশ সম্পর্কে তিনি বলেন, তিনি বলেন, "শীর্ষ দশ সম্মাননার শুরুর দিকে ১০ জন সফল নারীকে খুঁজে পেতে বেশ বেগ পেতে হতো। আর এখন তালিকায় থাকে ৫০ জনের বেশি নারীর নাম। সেখান থেকে ১০ জনকে বাছাই করাটাই এখন কঠিন হয়ে গেছে।"

 

অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় ছিলো  দারাজ ও হা-মীম গ্রুপ, বেভারেজ পার্টনার নেসকেফে, ব্রডকাস্টিং পার্টনার নেক্সাস টেলিভিশন, মিডিয়া পার্টনার এটিএন নিউজ, দৈনিক ইত্তেফাক, সমকাল, বাংলা ট্রিবিউন। 

 

উল্লেখ্য, অনন্যা শীর্ষদশ সম্মাননা ১৯৯৩ সাল থেকে প্রদান করা হচ্ছে। প্রতিবছর নিজ নিজ ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার স্বীকৃতি স্বরূপ দেশের ১০ জন বিশিষ্ট নারীকে এই সম্মাননা দেওয়া হয়।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ