Skip to content

১লা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

বিজয়ের মাসে বাংলাদেশকে আরেকটি আনন্দের উপলক্ষ দিল মারিয়া, মোগিনিরা । সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে শক্তিশালী ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন এখন বাংলাদেশ। আনাই মোগিনির গোলে ভারতকে ১–০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের মেয়েরা।

 

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের প্রথমে ভারত দাপট দেখালেও দুর্দান্ত কামব্যাক করেছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ১৫ মিনিটের আগে একটি গোল পেয়েও যেতে পারত গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। তবে গোললাইনে ভারতের গোলরক্ষক বল গ্লাভসে পুড়ে নিলে বঞ্চিত হয় বাংলাদেশ। প্রথমার্ধের বাকি সময়টায়ও ভারতের জালে একের পর এক আক্রমণ করে মান্দার দল। শুধু ভাগ্যই সহায় ছিল না লাল-সবুজের প্রতিনিধিদের।

 

ম্যাচের ৩৫তম মিনিটে দুর্দান্ত এক আক্রমণ চালান বাংলাদেশের রিপা। কিন্তু ফিনিশিংয়ের অভাবে বৃথা যায় মেয়েদের প্রচেষ্টা। এর মিনিট খানেকের মধ্যে এমন আরেকটি আক্রমণের সাক্ষী হয় কমলাপুর স্টেডিয়াম। একের পর এক আক্রমণের পরও সমতায় থেকেই প্রথমার্ধ শেষ করে মারিয়া মান্দার দল। খেলার ৭৯ মিনিটে আনাই মগিনি এগিয়ে দেন বাংলাদেশকে। শাহেদা আক্তার রীপার ব্যাকহিল থেকে বল ধরেই দূর পাল্লার শট করে আনাই গোল করলে উল্লাসে ফেটে পড়ে পুরো বাংলাদেশ। 

 

দুর্দান্ত এই জয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এর আগে শিরোপা ধরে রাখার লক্ষ্যে বাংলাদেশ দল শ্রীলংকার জালে ১২ গোল দিয়ে ফাইনালে ওঠে মারিয়া-আঁখিরা। ২০১৮ সালে বাংলাদেশের মেয়েরা নেপালকে হারিয়ে  সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ হয়েছিল।