Skip to content

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিজনির ইতিহাসে প্রথম নারী চেয়ারম্যান!

যুক্তরাষ্ট্রের বহুজাতিক বিনোদন এবং মিডিয়া গ্রুপ ওয়াল্ট ডিজনি। যার ৯৮ বছরের ইতিহাসে প্রথমবারের মতো চেয়ারম্যান পদ পেলো কোনো নারী। 

 

৯৮ বছরের মধ্যে প্রথম বারের মতো ডিজনির নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সুসান আর্নোল্ড। ১৪ বছর ধরে ডিজনির বোর্ডের সদস্য ছিলেন সুসান আর্নোল্ড। এর আগে বৃহত্তম বিনিয়োগ সংস্থা কার্লাইলের একজন নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন সুসান। 

 

সুসান আর্নোল্ড এক বিবৃতিতে বলেন, ''বোর্ডের চেয়ারম্যান হিসেবে নতুন ভূমিকায় যোগ দিয়ে আমি ডিজনির শেয়ারহোল্ডারদের দীর্ঘমেয়াদী স্বার্থে কাজ চালিয়ে যাওয়া এবং প্রধান নির্বাহী বব চ্যাপেকের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি।'' 

 

অপরদিকে ১৫ বছর দায়িত্ব পালনের পর ২০২০ সালে ডিজনির প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ান বব ইগার। এবার চলতি মাসের শেষের দিকে তিনি ডিজনি ছাড়ছেন। তাই চলতি বছরের শেষের দিকেই বব ইগারের উত্তরসূরি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন সুসান। 

 

উল্লেখ্য, সম্প্রতি ডিজনির প্রধান নির্বাহী এবং চেয়ারম্যানের পদে একই ব্যক্তির দীর্ঘদিন থাকার বিষয়টি নিয়ে অভ্যন্তরীণ বিভিন্ন চাপের মুখে ব্যবস্থাপনায় পরিবর্তন আনতে বাধ্য হয় কর্তৃপক্ষ।  আর সেই ধারাবাহিকতায় ক্ষমতায় আসেন সুসান আর্নোল্ড নামের এই নারী।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ