Skip to content

১৪ই জুন, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাণবিক বন্ধু’ সম্মাননায় ভূষিত হলেন জয়া আহসান

অভিনয় দিয়ে দুই বাংলাতেই দর্শকদের মন জয় করেছেন জয়া আহসান। এর স্বীকৃতিস্বরূপ পেয়েছেন অসংখ্য পুরস্কার। কিন্তু এবার অন‌্য রকম এক সম্মাননায় ভূষিত হলেন এই দর্শকপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। পশুপ্রেমের জন‌্য তাকে ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননায় ভূষিত করা হয়েছে।

সম্প্রতি রাজধানীর জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে জয়ার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। প্রথমবারের মতো এই পুরস্কার প্রদান করল পশুদের নিয়ে কাজ করা সংগঠন দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার (পাও)। গত ৪ অক্টোবর পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

অন‌্য রকম এই সম্মাননা পেয়ে আনন্দিত জয়া আহসান বলেন, ‘প্রাণীকে ভালোবাসার কারণে পুরস্কার পেয়েছি, এটা সত্যিই আনন্দের। এর চেয়ে বেশি আনন্দ লাগছে- এমন একটি উদ্যোগের জন্য। যারা এমন আয়োজন করছেন, তাদের প্রতি আমার ভালোবাসা। এমন আয়োজন আগামীতে প্রাণবিক মানুষ তৈরিতে বড় ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।’

এ সময় জয়া আহসানসহ মোট ১১ জনকে এই সম্মাননায় ভূষিত করা হয়েছে। তারা হলেন- প্রাণবিক প্রজন্মে মোঃ. আবু বকর সিদ্দিক (পথপ্রাণী উদ্ধারকর্মী), পথে পথে প্রাণ রক্ষায় রাজশাহীর সুধা রানী এবং ঢাকার প্রেসী পুষ্পিতা সরকার। প্রাণবিক প্রাণী চিকিৎসক ডা. ফাতিহা ইমনুর ইমা, গণমাধ্যমে প্রাণবিকতায় প্রবীর কুমার সরকার, ভেটেরিনারি শিক্ষা ও চিকিৎসায় প্রফেসর নীতিশ চন্দ্র দেবনাথ, জনস্বাস্থ্য ও পথপ্রাণী রক্ষায় বেনজির আহমেদ, প্রাণবিক বন সংরক্ষক মোল্যা রেজাউল, প্রাণবিক নগর পিতা আতিকুল ইসলাম এবং বিশেষ মরণোত্তর সম্মাননা দেওয়া হয় রেশাদ কামালকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, চিত্রশিল্পী কনক চাঁপা চাকমা, শিল্প সমালোচক মইনুদ্দিন খালেদ।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ