Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

সজীবতা থাকুক সপ্তমীর সাজে

দুর্গাপূজা সমগ্র হিন্দু সমাজের এক বিশেষ প্রচলিত প্রথা। তবে বাঙালি হিন্দু সমাজে এটি অন্যতম বিশেষ ধর্মীয় ও সামাজিক উৎসব। এই পূজার জন্য সারাবছর তারা অধীর আগ্রহে অপেক্ষা করে। এই সময় সবাই চায় নিজেকে আকর্ষণীয় ভাবে সাজাতে। তাই সপ্তমীর সাজ নিয়ে আমাদের এই আয়োজন।

সপ্তমীতে একটু হালকা সাজই দেখতে ভালো লাগে। সপ্তমীর দিনে মন্দিরে যাওয়া বা অঞ্জলি দেওয়ার সময় সাজ যতটা পারেন হালকা ও সজীব রাখার চেষ্টা করুন। এ দিনে সুতি এবং মানানসই পোশাক নির্বাচন করুন। সপ্তমীতে কামিজ, কুর্তি অথবা হালকা ছাপার সুতি শাড়ি বা একরঙা পাড়ের শাড়িও পরতে পারেন।

সজীবতা থাকুক সপ্তমীর সাজে

সপ্তমীর দিন বিবি ক্রিম ও ট্যান্সলুসেন্ট পাউডার দিয়ে বেইজ মেকআপ সেরে নিন। তবে মেকআপের শুরুতে ত্বক পরিষ্কার করে সানস্ক্রিন লোশন লাগাতে ভুলবেন না।

সজীবতা থাকুক সপ্তমীর সাজে

চোখে হালকা রঙের শ্যাডো ব্যবহার করে আই-লাইনার দিয়ে নিন। চাইলে শুধু কাজলের একটা হালকা রেখা টেনে দিন চোখে। চোখে বেশি করে মাশকারা লাগান।ঠোঁটে দিতে পারেন গোলাপি অথবা কোরাল লিপস্টিক। সাথে গালে হালকা গোলাপি ব্লাশঅন। সারাদিনের জন্য বের হলে চুল এমন ভাবে বেধে নিবেন যেন চুল নিয়ে একদম ঝামেলা পোহাতে না হয়।

সজীবতা থাকুক সপ্তমীর সাজে

সপ্তমীর রাতের সাজে চোখে কালে,নীল অথবা পোশাকের সাথে মিলিয়ে যে কোন গাঢ় রঙের আইশ্যাডো লাগিয়ে দিতে পারেন। আর চাইলে হাইলাইটর দিয়ে পুরো মুখ হাইলাইট করে নিতে পারেন। রাতের সাজে হাইলাইটর ভালো লাগে। আর সাথে পড়তে পারেন মাটির গহনা।

সজীবতা থাকুক সপ্তমীর সাজে

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ