Skip to content

২১শে মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ত্বকের সৌন্দর্যে ঠাণ্ডা পানি 

সুন্দর ত্বক সবারই কাম্য। কিন্তু নানা কারণে ঠিকঠাক ত্বকের যত্ন নেওয়া হয়ে উঠে না। অনেকে দ্রুত ত্বকের যত্নে বাজারে বিক্রিত বিভিন্ন প্রসাধনী ব্যবহার করেন। এগুলো ত্বকের জন্য ক্ষতিকর। এক্ষেত্রে  ঘরোয়া ভাবে ত্বককে উজ্জ্বল ও সুন্দর করতে ঠাণ্ডা পানির বেশ উপকারী। চলুন তবে আজ জানবো ত্বকে ঠাণ্ডা পানির ব্যবহার সম্পর্কে –

ঠাণ্ডা পানি ত্বকে ব্যবহারে ত্বক হয় সুন্দর। প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর অনেকের মুখটা ফোলা ফোলা দেখায়। এসময় ত্বকে ঠাণ্ডা পানি ব্যবহার করতে পারেন। ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুলে মুখের ফোলা ভাব ধীরে ধীরে কমে যায় এবং দেখতেও অনেক সুন্দর দেখায়।

ব্যস্তময় জীবনে ত্বকের যত্ন নেওয়ার একদমই সময় হয় না৷ এমন অবস্থায় ত্বক অনুজ্জ্বল ও নিষ্প্রাণ হয়ে যায়। তখন ত্বকের সৌন্দর্য ধরে রাখতে  নিয়মিত ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুতে পারেন। দারুণ ফলাফল পাবেন। 

এছাড়াও আমরা কর্মসূত্র শহরের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটোছুটি করি৷ বাইরে চলার সময় সূর্য রশ্মি ত্বকের ওপর মারাত্মক প্রভাব ফেলে। এই ক্ষতিকারক প্রভাব থেকে মুক্তি পেতে সাহায্য করে ঠাণ্ডা পানি। কারণ, ঠাণ্ডা পানি ত্বকের ছিদ্রগুলোকে আঁটসাঁট করে এবং সুরক্ষা দেয়। সূর্যের ক্ষতিকর রশ্মির সংস্পর্শে এলে যেসব লোমকূপের মুখ খুলে যায়, সেগুলোকে সুরক্ষিত রাখে ঠাণ্ডা পানি। তাই বাইরে কাজে যাওয়ার আগে ও পরে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিবেন। এতে ত্বক হয় উজ্জ্বল, দাগহীন ও সজীব। নিয়মিত এই অভ্যাসে ত্বকের বলিরেখা দূর হয়। ত্বকে থাকে তারুণ্য ভাব।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ