Skip to content

৫ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওজন কমাতে হানা হাইড্রোজেন গ্রীন টির জুড়ি নেই

বাজারে প্রচলিত স্পার্কলিং ওয়াটার, এলকালাইন ওয়াটার, ইলেক্ট্রো লাইট ওয়াটার দিন দিন জনপ্রিয় হচ্ছে। এগুলার সাথে নতুন নানা গুনাগুন নিয়ে যুক্ত হয়েছে হাইড্রোজেন ওয়াটার। অনেকের মনেই প্রশ্ন আসতে পারে যে রেগুলার পানি থেকে হাইড্রোজেন ওয়াটার কিভাবে আলাদা। রেগুলার পানিতেও হাইড্রোজেন এর উপস্থিতি থাকলেও হাইড্রোজেন ওয়াটারে নির্দিষ্ট মাত্রায় তরল হাইড্রোজেন যুক্ত করা হয়। যা পানির পি এইচ লেভেল বা আণবিক বৈশিষ্ট্য পরিবর্তন না করে পানিকে মানুষের শরীরের জন্যে আরো উপযোগী করে তোলে। আর হাইড্রোজেনের আলাদা গন্ধ বা স্বাদ না থাকায় পানির গন্ধে কোন পরিবর্তন আনে না।

 

তবে স্বাস্থ্যখাতে গবেষণা করা বড় বড় প্রতিষ্ঠানগুলাও বলছেন পানিতে হাইড্রোজেনের মত উপাদানের সংযুক্তি মানব দেহের জন্যে পানিকে আরো কার্যকরী করে তোলার পাশাপাশি পানির গুনাগুনকেও বাড়িয়ে দিচ্ছে।

 

স্বাস্থ্য সচেতন মানুষের দেশ জাপান মানব কল্যাণ মূলক গবেষণায় পৃথিবীর অন্যান্য দেশ থেকে বরাবরই এগিয়ে। মানব শরীরে হাইড্রোজেন অণুর প্রভাব নিয়ে দীর্ঘদিনের গবেষণার একটি সফল ফসল হল Hana a-class কোম্পানির ন্যানো হাইড্রোজেন সমৃদ্ধ পানি। যা জাপান সহ ইউরোপ ও আমেরিকার বহু দেশে স্বাস্থ্য সচেতন মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়া রক্তের কোলেস্টেরল লেভেল বা ডায়াবেটিসের ঝুঁকিতে থাকা মানুষের মাঝে মিরাকেল ওয়াটার হিসেবে পরিচিতি পেয়েছে। মাসেলে রক্ত প্রবাহ বাড়িয়ে দেয়ায় কার্যকরী হওয়ায় Hana a-class কোম্পানির ন্যানো হাইড্রোজেন সমৃদ্ধ পানি মানসিক প্রশান্তি আনতেও ভূমিকা রাখে। এছাড়া ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে দিয়ে ত্বককে বয়সের ছাপ থেকে দূরে রাখতেও এই পানির কার্যকারিতা প্রমাণিত।

 

এবার জেনে নিন ওজন কমাতে কতটা উপকারী এই পানি?

 

ওজন কমাতে হাইড্রোজেন মিশ্রিত গ্রীন টির বিকল্প নেই। এমনটিই মতামত গবেষকদের। তারা ইঁদুরের উপর এই গবেষণাটির পরীক্ষা করেন। অতঃপর তারা লক্ষ্য করেন হাইড্রোজেন সমৃদ্ধ গ্রীন টি পান করানোর ফলে ইঁদুরগুলোর ওজন কমেছে। গবেষকদের মতে, ডায়েট বা ব্যায়াম ছাড়াই হাইড্রোজেন পানি ওজন কমাতে পারে। এ কারণেই অনেক তারকারা ফিট থাকতে এই গ্রীন টি পান করেন নিয়মিত। শিশু ও বয়স্কদের স্মৃতিশক্তিও বৃদ্ধি করে এটি।

 

ওজন কমাতে হানা হাইড্রোজেন গ্রীন টির জুড়ি নেই

 

হাইড্রোজেন সমৃদ্ধ পানি পান করলে পাকস্থলির কার্যক্ষমতা বেড়ে যায়। পানিতে হাইড্রোজেন মলিকিউলস থাকায় অক্সিডেটিভ স্ট্রেসের ফলে যেসব রোগ হয় তার ঝুঁকি কমে। এসব রোগের মধ্যে রয়েছে, ক্যান্সার, আলঝেইমার, পারকিনসন, ডায়াবেটিস, কার্ডিওভাস্কুলার, ক্রনিক ফ্যাটিক সিন্ড্রম, অ্যাজমা এবং পুরুষের উর্বরতা কমে যাওয়া ইত্যাদি। গবেষকরা ফ্যাটি লিভারে আক্রান্ত ইঁদুরের উপর হাইড্রোজেন পানি ব্যবহার করেও সফলতা পেয়েছেন।

 

দীর্ঘ সময় ধরে করা এই পরীক্ষার ফলে বিজ্ঞানীরা অবাক হয়েছেন যে হাইড্রোজেন ও পানির মিশ্রণ সত্যিই শরীরকে সুস্থ রাখতে সক্ষম। এজন্য স্বাস্থ্য সুরক্ষায় অনেকেই এই পানি বেছে নিচ্ছেন। বিশ্বজুড়েই এই পানির চাহিদা দিনকে দিন বাড়ছে। এমনকি বাংলাদেশেও এই পানি বাজারজাতকরণ শুরু হয়েছে।

 

বাংলাদেশে এর একমাত্র পরিবেশক সদাগর.কম। সুপারশপ, ঢাকার বিভিন্ন মডেল ফার্মেসি , ইকমার্স, দারাজ,জাদরু তে পাওয়া যায়।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ