Skip to content

৮ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

“অনন্যা শীর্ষদশ ২০২০” সম্মাননা পাচ্ছেন ক্রিকেটার জাহানারা 

বাংলাদেশ নারী ক্রিকেটদলের 'অটোমেটিক চয়েজ' জাহানারা আলম। তার হাত ধরেই বাংলাদেশ নারী ক্রিকেটদল 'ওয়ানডে স্ট্যাটাস' পেয়েছেন।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অবদানের জন্য ক্রীড়া ক্যাটাগরিতে "অনন্যা শীর্ষদশ ২০২০" সম্মাননা পাচ্ছেন ক্রিকেটার জাহানারা আলম। 

বাংলাদেশের বহুল আলোচিত নারী ম্যাগাজিন পাক্ষিক অনন্যা প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে সমাজে আলোচিত ও আলোকিত নারীদের সম্মাননায় ১০ জন কৃতি নারীকে সম্মাননা প্রদান করে। প্রতি বছরের ন্যায় এবছরও অনন্যা শীর্ষদশ সম্মাননা দেওয়া হচ্ছে। এ বছর বসছে অনন্যা শীর্ষদশ সম্মাননার ২৭ তম আসর। ২৭ তম এই আসরে সম্মাননা পেতে যাচ্ছেন  এই নারী ক্রিকেটার। 

 

জাহানারার একদিনের আন্তর্জাতিকে অভিষেক ঘটে ২০১১ সালের ২৬ নভেম্বর আয়ারল্যান্ড মহিলা ক্রিকেট দলের বিপক্ষে। জাহানারার টি টুয়েন্টি  আন্তর্জাতিকে অভিষেক ঘটে ২০১২ সালের ২৮ আগস্ট ভারত মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে। আগস্ট ২০১৯, স্কটল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ আইসিসি মহিলা বিশ্ব টি টোয়েন্টি বাছাইপর্ব প্রতিযোগিতার জন্য বাংলাদেশের দলীয় স্কোয়াড তালিকায় তার নাম ছিল। 

বর্তমানে তিনি বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন। সর্বোচ্চ উইকেট শিকারের টি-টুয়েন্টির বিশ্ব র‍্যাংকিংয়ে জাহানারার বর্তমান অবস্থান অষ্টম।

উল্লেখ্য, আগামীকাল ২৮ ডিসেম্বর (মঙ্গলবার) বিকেল ৪ টায় রাজধানীর খামারবাড়িস্থ কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটেরিয়ামে 'অনন্যা শীর্ষদশ ২০২০' সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় থাকছেন  দারাজ ও হা-মীম গ্রুপ, বেভারেজ পার্টনার নেসকেফে, ব্রডকাস্টিং পার্টনার নেক্সাস টেলিভিশন, মিডিয়া পার্টনার এটিএন নিউজ, দৈনিক ইত্তেফাক, সমকাল, বাংলা ট্রিবিউন। 

অনন্যা শীর্ষদশ সম্মাননা ১৯৯৩ সাল থেকে প্রদান করা হচ্ছে। প্রতিবছর নিজ নিজ ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার স্বীকৃতি স্বরূপ দেশের ১০ জন বিশিষ্ট নারীকে এই সম্মাননা দেওয়া হয়। 

'অনন্যা শীর্ষদশ সম্মাননা- ২০২০' অনুষ্ঠানে পাক্ষিক অনন্যা'র পক্ষ থেকে সকলের আমন্ত্রণ রইলো।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ