Skip to content

৮ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরোয়া উপায়ে লম্বা ও ঘন হবে চোখের পাতা 

চোখ যে মনের কথা বলে, গানটি প্রায় সবাই হয়তো আমরা শুনে থাকবেন। মানুষের সৌন্দর্যের মূল আকর্ষণ হল তার মায়াবিনী চোখ। কিন্তু চোখের সৌন্দর্য তখনই বেড়ে যায় যখন চোখের মূলের পাতা ঘন ও লম্বা থাকে। সেক্ষেত্রে অনেকের আগে থেকেই থাকে ঘন লম্বা চোখের পাতা আবার অনেকে তাদের প্রয়োজন অনুযায়ী ব্যবহার করে থাকে বিভিন্ন ধরনের নকল ল্যাশ বা চোখের পাতা। যারা এইরকম সমস্যায় আছেন তাদের জন্য আজকের এই ৬ টি ঘরোয় উপায়। এই পদ্ধতিতে আপনি চাইলে পেয়ে যেতে পারেন আপনার মন মতো সুন্দর ঘন ও লম্বা চোখের পাতা।

 

 

অলিভ অয়েল
অলিভ অয়েল যুগ যুগ ধরে ব্যবহার হয়ে আসছে ত্বকের যত্নে। কিন্তু এই অলিভ অয়েল যে চোখের পাপড়ি কে আকর্ষণীয় করে সেটা আমরা জানি না। তাই প্রতিদিন রাতে মাশকারার ব্রাশে করে তেল নিয়ে চোখের পাতায় ব্যবহার করবেন এতে চোখের পাতা হবে ঘন ও লম্বা। এক্ষেত্রে নিয়মিত ব্যবহার করলেই মিলবে ভালো রেজাল্ট। 

ক্যাস্টর অয়েল
চোখের পাতা ঘন ও লম্বা করতে ক্যাস্টর অয়েল এর জুড়ি নেই। এই অয়েলে আছে ভিটামিন, প্রোটিন ও ওমেগা-৬ ফ্যাট, যা চোখের পাতা বাড়াতে সাহায্য করর। এই অয়েল ব্যবহার করলে চোখের পাতা খুব দ্রুত লম্বা ও ঘন হয়। তাই ঘন ও লম্বা পাপড়ি পেতে চাইলে রাতে ঘুমানোর আগে ক্যাস্টল অয়েল হালকা গরম করে তুলার সাহায্যে চোখের পাতায় লাগালে মিলবে উপকার। আর যদি এর সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে চোখের পাতায় লাগানো হয় তাহলে মিলবে খুব দ্রুত ভালো ফলাফল।  

অ্যালোভেরা
মাশকারা ব্রাশ ব্যবহার করে  অ্যালোভেরা জেল নিয়ে চোখের পাতায় ভালো করে লাগিয়ে নিবেন। সারারাত রেখে দিবেন লাগিয়ে। সকালে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করলে কয়েকদিনের মধ্যেই পাবেন ভালো ফলাফল। 

পেট্রোলিয়াম জেলি
পেট্রোলিয়াম জেলি আমরা প্রায় সবাই ব্যবহার করে থাকি এবং এর গুণাবলী ও জানি। কিন্তু এটি যে চোখেত পাতা ঘন করে এবং লম্বা করে। তাই নিয়মিত রাতে মাশকারা ব্রাশের মাধ্যমে চোখের পাতায় পেট্রোলিয়াম জেলি সারারাত লাগিয়ে রাখবেন। সকালে উঠে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে নিবেন।

ম্যাসাজ
যেকোন অয়েল যেমন অলিভ অয়েল বা নারিকেল তেল আঙুলে অল্প পরিমাণে নিয়ে চোখের পাতা ও চোখের চারপাশে খুব আলতো করে হালকা হাতে আস্তে-ধীরে কিছুক্ষণ ম্যাসাজ করুন। প্রতিদিন ব্যবহার এর ফল হবে ঘন ও লম্বা চোখের পাতা। 

ডিম
ডিমের সাদা অংশের সাথে এক চা চামচ গ্লিসারিন মিশিয়ে ঘন একটা প্যাক তৈরি করে নিতে হবে। ইয়ার বাডের সাহায্যে বানানো প্যাকটি চোখের পাপড়িতে লাগিয়ে রাখতে হবে ১০-১৫ মিনিট। এর পর নরমাল পানি দিয়ে ধুয়ে নিলেই হবে।

আপনার চোখ আপনার সৌন্দর্য। তাই নিজেকে যেমন সুন্দর ও আকর্ষণীয় রাখবেন ঠিক তেমনি ভাবে চোখের পাতা কেও লম্বা ও ঘন রাখবেন।

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ