Skip to content

৯ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে ধনী নারী সঙ্গীতশিল্পী রিয়ানা!

মার্কিন পপস্টার রবিন রিয়ানা ফেন্টি। মাত্র ১৬ বছর বয়সে সঙ্গীত জগতে প্রবেশ করে বেশ সারা ফেলেন তিনি। শুধু মিউজিক দিয়ে নয় বিশ্বজুড়ে চলমান বিভিন্ন সমসাময়িক বিষয় নিয়ে আওয়াজ তুলে বারবার আলোচনায় এসেছেন তিনি। কখনো মায়ানমারের সেনা অভ্যুত্থান নিয়ে আবার কখনো ভারতের কৃষক আন্দোলনের ব্যাপারে বরাবরই সোচ্চার ছিলেন তিনি । তবে এবার তিনি আলোচনায় বিশ্বের সবচেয়ে ধনী নারী সঙ্গীতশিল্পী হিসেবে ফোর্বসের তালিকায় নাম লিখিয়ে। 

ফোর্বসের তালিকা অনুযায়ী, রিয়ানা বর্তমানে আনুষ্ঠানিক ভাবে একজন বিলিয়নিয়ার এবং বিশ্বের অন্যতম একজন ধনী মহিলা সঙ্গীতশিল্পী। পপ সঙ্গীতের পাশাপাশি তিনি একাধিক বিজ্ঞাপনও করেছেন। ফিন্টি বিউটি সহ একাধিক নামিদামি ব্র্যান্ডের সঙ্গে যুক্ত রিয়ানার নাম। 

ফোর্বসের তথ্য অনুযায়ী, রিয়ানার বিউটিলাইন ফেন্টি বিউটি চালু করার প্রায় চার বছর পর বর্তমানে তার মোট সম্পদ দাঁড়িয়েছে ১.৭ বিলিয়ন। রিয়ানা বিলাসবহুল পণ্য কোম্পানি LVMH এর সাথে অংশীদারিত্বের মাধ্যমে ২০১৭ সালে ফেন্টি বিউটি চালু করেছিল। তার  বাকি সম্পদের বেশিরভাগই অন্তর্বাস কোম্পানি সেভেজ এক্স ফেন্টি থেকে  এবং  সংগীত ও অভিনয় থেকে আসে। 

 

২০০৩ সালে সঙ্গীত জগতে পা রাখেন তিনি।২০০৫ সালে প্রথম মিউজিক অ্যালবাম 'দ্যা মিউজিক অফ দ্যা সান' প্রকাশ করেন। তার ঠিক এক বছরের মাথায় তিনি তার দ্বিতীয় মিউজিক অ্যালবাম 'আ গার্ল লাইক মি' প্রকাশ করেন। যা তাকে বিলবোর্ডের অ্যালবামের তালিকার শীর্ষ পৌঁছে দিয়েছিল। সঙ্গীতের পাশাপাশি অভিনয়েও নিজের জায়গা পাকাপোক্ত করতে মরিয়া তিনি। করেছেন একাধিক সিনেমা। ২০১২ সালে প্রথম ব্যাটলশিপ সিনেমায় আত্মপ্রকাশ করেছিলেন তিনি। 

জানা যায় এখনো পর্যন্ত বিশ্বব্যাপী প্রায় ২৩০ মিলিয়ন রেকর্ড বিক্রি হয়েছে তার। ৩৩ বছর বয়সী রিয়ানার ঝুলিতে রয়েছে – ৯টি গ্রামি অ্যাওয়ার্ড, ১৩টি আমেরিকান সঙ্গীত পুরষ্কার, ১২টি বিলবোর্ড সঙ্গীত পুরষ্কার ও ৬টি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড। এবার তার সঙ্গে যুক্ত হল, বিশ্বের অন্যতম ধনী নারী সঙ্গীতশিল্পীর পরিচিতি। যার মাধ্যমে অপরাহ উইনফ্রের পর তিনি হয়ে উঠেছেন বিশ্বের দ্বিতীয় ধনী নারী বিনোদনকারী। তার এমন অর্জনে তাকে প্রশংসায় ভাসাচ্ছেন তার অনুগামীরা।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ