Skip to content

৯ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এই লকডাউনে একা আটকে গেছেন শহরে? 

করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় সারাদেশে আবারো কঠোর লকডাউন জারি করা হচ্ছে।  এরমধ্যেই অনেকেই হয়তো শহরে আটকে গেছেন। বিশেষ করে যারা পরিবার পরিজন ছাড়া একা থাকেন।  এমন পরিস্থিতি মানসিক অবসাদের কারণ হতে পারে। তাই এই পরিস্থিতিতে নিজেকে ভালো রাখতে হবে। আর ভালো রাখার উপায় নিজেকেই খুঁজে নিতে হবে। ভাবছেন কি করবেন সারাদিন?  নিজেকে সুস্থ ও মন ভালো রাখতে যা করত পারেন। 

 

প্রতিদিন কিছুটা সময় কাটান প্রকৃতির মাঝে। আর এই সময়টা ঠিক করুন সকাল বেলায়। সকালে ঘুম থকে উঠে  বাসার  পাশের রাস্তা বা পার্কে কিছুক্ষণ ব্যায়াম করতে পারেন, দৌড়াতে পারেন বা হাঁটতে পারেন। যাদের এই সুযোগটা নেই তারা বাসার ছাঁদে বা বারান্দায় করতে পারেন যোগ ব্যায়াম। 

 

সবার খোঁজ রাখুন। 

 

সবার সাথে থাকতে পারছেন না, ঘুরতে পারছেন না এই ভেবে মন খারাপ করা বন্ধ করুন। বরং নতুন কিছু করার চেষ্টা করুন।  নতুন কোন রান্না, নতুন একটা গিটার টিউন, নতুন একটা নাচের স্টেপ, ছবি আঁকা বা নিজের পছন্দের যেকোনো কিছু।  

 

আর যারা বাসায় বসেই অফিস করছেন তারা অফিসের কাজের মাঝে বিরতি নিন। কিছুটা সময় গান শুনুন নিজেকে ফিল করুন। প্রিয়জনদের সাথে আড্ডা দিন কিছুক্ষণ, পজিটিভ কিছু  চিন্তা করুন। এতে মন ভালো থাকবে এবং কাজে এনার্জি পাবেন।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ