Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আখরোট তেল, চুলের যত্নে অনন্য 

সুন্দর চুল সবারই কাম্য৷ এইজন্য আমরা চুলে নানারকম প্রসাধনী ব্যবহার করে থাকি। কিন্তু তারপরও চুলে দেখা দেয় নানা সমস্যা। খুশকি, চুল পড়া, চুল রুক্ষ হয়ে যাওয়া খুবই পরিচিত সমস্যা।তবে চুলের যত্নে আখরোট তেল ব্যবহার করতে পারেন৷ এটি চুলের জন্য বেশ উপকারি৷ এছাড়া এর স্বাস্থ্যগত গুণও অনেক। 

চুল পড়া রোধে আখরোট তেল বিশেষ উপকারী। এতে থাকা ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড কোষকে ক্ষতির হাত থেকে রক্ষা করে। সপ্তাহে অন্তত একবার মাথার ত্বকে আখরোট তেল ম্যাসাজ করলে ভালো ফলাফল পাওয়া যায় এবং চুল পড়া অনেকটাই রোধ হয়। 

আখরোট তেল চুলের বৃদ্ধিতে সহায়তা করে। এতে থাকা উচ্চমাত্রার পটাশিয়াম অতি দ্রুত চুলের বৃদ্ধি ঘটিয়ে চুলকে করে আরো সুন্দর ও ঝলমলে। তাই চুলের বৃদ্ধিতে ও চুল সুন্দর করতে আখরোট তেল ব্যবহার করতে পারেন।

আখরোট তেলে থাকা অ্যান্টি-ফাঙ্গাল উপাদান ত্বককে সংক্রমণের হাত থেকে রক্ষা করে। তাই নিয়মিত আখরোট তেল মাথার ত্বকে ম্যাসাজ করলে খুশকি সমস্যা  থেকে রক্ষা পাবেন। কারণ এই তেল খুশকির সঙ্গে লড়াই করে চুল করে খুশকি মুক্ত। 

এছাড়া একটা নির্দিষ্ট নিয়ম করে মাথার ত্বকে আখরোট তেল ম্যাসাজ করলে স্ক্যাল্প ভাল থাকবে। কারণ এই তেল স্ক্যাল্পকে আর্দ্র রাখে। তাই সুন্দর, লম্বা, মজবুত, মসৃণ ও ঝলমলে চুল পেতে আখরোট তেল ব্যবহারে করতে পারেন৷ ভালো ফলাফল পাবেন।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ