Skip to content

৩রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরের সৌন্দর্য বাড়াতে পরিবর্তন আনুন বিছানার চাদরে

নিজের ঘরকে সুন্দর করে সাজাতে কে না চায়। আর ঘর সুন্দর থাকলে সহজেই কাজে মন বসে। তাই ঘরকে আরো সুন্দর করতে বিছানার চাদরে পরিবর্তন আনুন। তবে ঘরের আকার-আয়তন বুঝে চাদর নির্বাচন করুন।

অনেকেরই প্রিয় একটি শখ ঘর সাজানো। নিজের মনের মত করে ঘর সাজাতে পছন্দ করেন৷ কিন্তু এক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখা উচিত৷ ঠিক তেমনি বিছানার চাদর পরিবর্তনেও কিছু বিষয় মেনে চললে ঘর দেখতে লাগবে আরো সুন্দর। 

আপনার ঘর যদি দেখতে বড় হয় তবে হালকা রঙের চাদর ব্যবহার করতে পারেন।হালকা রঙে ঘরে ঘরের পরিবেশ অনেক শীতল লাগবে। আর ঘর যদি আয়তনে ছোট হয় তাহলে আড়াআড়ি বা লম্বা রঙের চাদর ব্যবহার করতে পারেন।

বিছানার চাদর নির্বাচনে ঘরের প্রশস্ততার দিকে খেয়াল করুন। ঘর যদি বেশি প্রশস্তের হয় তবে রঙিন চাদর নির্বাচন করতে পারেন। এছাড়াও বিভিন্ন নকশা বা বিভিন্ন ছাপার চাদরে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পাবে।

তবে আপনার ঘরে যদি আসবাবপত্র তুলনামূলক ভাবে বেশি থাকে তবে ঘরের জায়গা কমে যাবে। এক্ষেত্রে চাদর নির্বাচনে সতর্ক থাকুন। কারণ ঘরের সঙ্গে চাদর মানানসই না হলে দেখতে খুব বাজে লাগবে৷ এসময় হালকা রঙ বা একরঙা চাদর ব্যবহারে ঘর দেখতে সুন্দর লাগবে৷ তাই ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে বিছানার চাদরে পরিবর্তন আনুন।এতে ঘরের নান্দনিকতা বৃদ্ধি পাবে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ