তুরস্কের মসজিদে হিজাবে ধরা দিলেন মিথিলা!

তুরস্কের মসজিদে হিজাবে ধরা দিলেন মিথিলা!
ছবিঃ সংগৃহীত
পেশাগত কাজের জন্য বিভিন্ন সময়  বিভিন্ন শহর থেকে শুরু করে বিভিন্ন দেশ ভ্রমণ করতে হয় অভিনেতা অভিনেত্রীদের। অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা কিছুদিন আগেই পেশাগত কাজে আফ্রিকার দেশ সিয়েরা লিওনে গিয়েছিলেন।  সিয়েরা লিওনে কাজ শেষ করেই সেখান থেকে পাড়ি জমান তুরস্কে।

তুরস্কের ঐতিহাসিক নীল মসজিদে হিজাব পরিহিত অবস্থায় সেলফিবন্দী হলেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। এই অভিনেত্রী  সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু ছবি পোস্ট করেছেন তার মধ্যে আলোচনায় আসে এই ছবিটি।


ছবিটিতে দেখা যায় মিথিলার মাথায় হিজাব। চোখে চশমা। ঠোঁটে হালকা লিপস্টিক। দৃষ্টিনন্দিত কারুকাজেপূর্ণ এক অট্টালিকার মধ্যে দাঁড়িয়ে আছেন তিনি। তার পেছনে দেখা যাচ্ছে অনেক দর্শনার্থী। এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করার সময় মিথিলা ক্যাপশনে লিখেন, 'হায়া সোফিয়া ও নীল মসজিদ দেখে মুগ্ধ।’


পেশাগত কাজের জন্য বিভিন্ন সময় বিভিন্ন শহর থেকে শুরু করে বিভিন্ন দেশ ভ্রমণ করতে হয় অভিনেতা অভিনেত্রীদের। অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা কিছুদিন আগেই পেশাগত কাজে আফ্রিকার দেশ সিয়েরা লিওনে গিয়েছিলেন। সিয়েরা লিওনে কাজ শেষ করেই সেখান থেকে পাড়ি জমান তুরস্কে।


কাজ নিয়ে বেশ অনেকটা ব্যস্ত সময় কাটিয়ে নিজের জন্য ফাঁকা সময় বের করেন  ইস্তাম্বুলে দর্শনীয় স্থাপনা ঘুরে দেখার জন্য। আর সেই ধারাবাহিকতায়ই তিনি যান তুরস্কের ঐতিহাসিক স্থাপনা নীল মসজিদে৷ নীল মসজিদ তুরস্কের ঐতিহাসিক স্থাপনা। সুলতান আহমেদ (দ্বিতীয় সুলতান) যুদ্ধে পরাজিত হওয়ার পর এটি নির্মাণ করেছিলেন। নির্মাণের ৪০০ বছর পরও এখনো সৌন্দর্যের আলো ছড়াচ্ছে এটি।


শুধু এই নীল মসজিদেই নয়, পাশাপাশি ইস্তাম্বুলের আরো অনেক জায়গা ঘুরে দেখেন এই অভিনেত্রী। তুরস্কের ইস্তাম্বুলে দর্শনীয় স্থাপনা ঘুরে দেখার পাশাপাশি সেখানকার স্থানীয় খাবারও টেস্ট করেন তিনি। আর এসব কিছুর অভিজ্ঞতা তার ভক্তদের সাথে শেয়ার করে নেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সোশ্যাল মিডিয়ায়  বেশ অনেকগুলো ছবি শেয়ার করতে দেখা যায় জনপ্রিয় এই অভিনেত্রীকে। তবে সব ছবির মধ্যে নীল মসজিদে মাথায় হিজাব পরিহিত ছবিটি নিয়ে যেনো একটু বেশিই উৎফুল্ল হয়ে পরেন নেটিজেনরা৷  


এর আগে গত দুর্গাপূজার আগে কলকাতা থেকে ঢাকায় ফেরেন তিনি। আগামী ডিসেম্বরে আবারো কলকাতায় শ্বশুরবাড়ি যাবেন তিনি। দুইবাংলায় সমানতালে কাজ করে যাচ্ছেন মিথিলা। 


সম্প্রতি সরকারি অনুদানে নির্মিতব্য ‘জলে জ্বলে তারা’ সিনেমায় অভিনয় করেছেন মিথিলা। অরুণ চৌধুরী পরিচালিত এ চলচ্চিত্রে মিথিলার বিপরীতে অভিনয় করেছেন এফ এস নাঈম। এ সিনেমার শুটিং শেষ করে গত ২৫ অক্টোবর ঢাকায় ফেরেন মিথিলা। সিনেমাটির কিছু অংশের কাজ বাকি রেখে কলকাতায় পাড়ি জমিয়েছিলেন। 


অন্যদিকে একইসময়ে  ‘মায়া’ নামে একটি সিনেমার শুটিং শেষ করেন ওপার বাংলায়। শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ নিয়ে নির্মিত হচ্ছে ‘মায়া’ নামের এই চলচ্চিত্রটি। এর নাম ভূমিকায় দেখা যাবে মিথিলাকে। রাজর্ষি দে পরিচালিত এ সিনেমার শুটিং গত আগস্টে শেষ হয়েছে। এ সিনেমার মাধ্যমেই টলিউডে অভিষেক ঘটতে যাচ্ছে  মিথিলার। 


এপার বাংলায় মিথিলার অভিনীত প্রথম সিনেমা 'অমানুষ' মুক্তি পেতে যাচ্ছে আসছে ডিসেম্বরে। সিনেমাটিতে মিথিলার বিপরীতে অভিনয় করেছেন নীরব। এছাড়াও এরইমধ্যে পরিচালক রিঙ্গো ব্যানার্জির ‘অ্যা রিভার ইন হেভেন’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন মিথিলা। এতে তার বিপরীতে দেখা যাবে ববি চক্রবর্তীকে।