Skip to content

২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১

নারী নির্মাতাদের চলচ্চিত্র নিয়ে আয়োজিত হচ্ছে 'জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১'। ৬ জন নারী নির্মাতার চলচ্চিত্র নিয়ে আয়োজন করা হচ্ছে উৎসবের। ৬ মার্চ থেকে এই উৎসব চলবে টানা ৩ দিন।  দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এ উৎসব।

 

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের আয়োজনে পালিত হবে এ উৎসব। এই উৎসবের মূল উদ্দেশ্য মুজিব জন্মশতবর্ষ ও আন্তর্জাতিক নারী দিবস (৮ মার্চ) এক মঞ্চে সিনেমার মাধ্যমে তুলে ধরা।  

 

 

৩ দিনব্যাপী এ উৎসবে প্রদর্শিত হবে কোহিনুর আক্তার সুচন্দার ‘হাজার বছর ধরে’, নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’, সামিয়া জামানের ‘রানী কুঠির বাকি ইতিহাস’, মৌসুমীর ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’, শাহনেওয়াজ কাকলীর ‘উত্তরের সুর’ ও নানজীবা খানের ‘দ্য আনওয়ানটেড টুইন’।

 

অনুষ্ঠানের প্রথম দিন আজ সকাল ১১টায় শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যশালা মিলনায়তনে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, এম পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

 

 

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি দিলদার হোসেন জানান, নারী চলচ্চিত্র নির্মাতাদের ছবি নিয়ে সাজানো এই উৎসবটি প্রয়াত কথা সাহিত্যিক রাবেয়া খাতুনকে উৎসর্গ করা হয়েছে।