Skip to content

২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পায়ে হেঁটে বুর্জ খলিফার চূড়ায় হলিউড অভিনেতা! 

পায়ে হেঁটে বুর্জ খলিফার চূড়ায় হলিউড অভিনেতা!

পৃথিবীর সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফা৷ বুর্জ খলিফার নাম শোনেননি এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। বুর্জ খলিফা পুরো বিশ্বের মানুষের কাছে আশ্চর্যের এক জায়গা। তবে বুর্জ খলিফায় এবার ঘটলো আরো আশ্চর্যজনক এক বিষয়। পায়ে হেঁটে বুর্জ খলিফার চূড়ায় উঠলেন হলিউড তারকা উইল স্মিথ।

দুবাইয়ে অবস্থিত এই ভবনের উচ্চতা ২ হাজার ৭১৭ ফুট। ১৬০ তলাবিশিষ্ট এই ভবনের চূড়ায় উঠতে পার করতে হয় ২ হাজার ৯০৯টি সিঁড়ির ধাপ। যদিও বহুতল এই ভবনটিতে রয়েছে বহু উন্নত প্রযুক্তির লিফট, তবুও লিফট ব্যবহার না করে পায়ে হেঁটে বুর্জ খলিফার চূড়ায় ওঠার সিদ্ধান্ত নেন হলিউড অভিনেতা উইল স্মিথ।

২ হাজার ৯০৯টি ধাপ পেরিয়ে তিনি এই সুউচ্চ বিল্ডিংয়ের চূড়ায় উঠেছেন মাত্র ৫১ মিনিটে। কোনো সিনেমার শুটিং বা এসংক্রান্ত কোনো বিষয়ের জন্য নয়, ফিটনেস বিষয়ক একটি ধারাবাহিক ব্লগের জন্যই এই কাজটি করেছেন স্মিথ।মূলত ওজন কমানোর একটি কার্যক্রম শুরু করেছেন উইল স্মিথ। সেটি আবার ক্যামেরাবন্দী করে বেস্ট শেপ অব মাই লাইফ নামে ইউটিউবে প্রচার করা হচ্ছে। এরই অংশ ছিল এই বুর্জ খলিফার চূড়ায় আরোহণ। হৃদযন্ত্রের কর্মক্ষমতা বাড়াতে হেঁটে ওঠার সিদ্ধান্ত নেন স্মিথ।

বুর্জ খলিফা জয়ের মাধ্যমে উইল স্মিথ একটি বিরল রেকর্ডও গড়েছেন। যে রেকর্ড এখন অব্দি বিশ্বের কেউ করতে পারেনি। তিনিই পৃথিবীর একমাত্র ব্যক্তি, যিনি এই সুউচ্চ ভবনের চূড়ায় পায়ে হেঁটে উঠেছেন। অবশ্য এই পুরো পথ তিনি একা পারি দেননি তার সঙ্গে অবশ্য ব্যক্তিগত প্রশিক্ষক অ্যারন ফার্গুসনও ছিলেন।

উইল স্মিথ এ সংক্রান্ত ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন। সেখানে দেখা যায়, বুর্জ খলিফার নিচে প্রশিক্ষকের সঙ্গে কথা বলছেন তিনি। তখন স্মিথ বলেন, ‘আমরা ১৬০ তলা হেঁটে উঠবো।’ এরপর তারা ঢুকে পড়েন ভবনের ভেতরে। একটি একটি করে সিঁড়ি বেয়ে উঠতে থাকেন উপরের দিকে।

সিঁড়ি বেয়ে ১৬০ তলা উপরে ওঠা মুখের কথা নয়। ১০০ তলায় ওঠার পরই অনেকটা ক্লান্ত হয়ে পড়েন স্মিথ। রীতিমতো ঘেমে একাকার তিনি। তখন ভিডিওতে দেখা যায় তিনি বলছেন, ‘বেশ ক্লান্ত। আরও ৬০ তলা।’ কিন্তু এখানেই ক্লান্ত হয়ে থেমে যাননি বলিউডের এই হার্টথ্রোব অভিনেতা। পরক্ষণেই আবার উঠতে শুরু করেন তিনি ও তার সঙ্গে থাকা ব্যক্তিগত প্রশিক্ষক অ্যারন ফার্গুসন। এরপর আরো ৬০ তলা পার করে চূড়ায় উঠে উচ্ছ্বাস প্রকাশ করেন এই তারকা।

১৬০ তলায় উঠে আরও ক্লান্ত হয়ে পড়েন স্মিথ। এর পরের পালা একদম চূড়ায় ওঠার। এ জন্য কিছুটা পথ তাঁকে মই বাইতে হবে। যাতে কোনো দুর্ঘটনা না ঘটে, এর জন্য তাঁর মাথায় পরানো হয় হেলমেট। অবশেষে এরিয়াল ভিডিওর মাধ্যমে দেখা যায়, বুর্জ খলিফার চূড়ায় বসে পা নাচাচ্ছেন উইল স্মিথ।

পৃথিবীর সবচেয়ে উঁচু ভবনের চূড়ায় পায়ে হেঁটে উঠে চূঁড়ায় বসে পা দোলানো। দেখে মনে হতেই পারে কোনো সিনেমার নাটকীয় দৃশ্য কিংবা অবাস্তব গল্প। তবে এমন অবিশ্বাস্য কাজটিই বাস্তবে করে দেখালেন হলিউড তারকা উইল স্মিথ।