Skip to content

২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ঘরে বসে ঈদের ছুটি কাটাবেন যেভাবে

ঘরে বসে ঈদের ছুটি কাটাবেন যেভাবে

টানা দুই বছর পর ফিরেছে ঈদের আমেজ। করোনার প্রকোপ কাটিয়ে উঠতে শুরু করেছে পুরো বিশ্ব। তাই এবারের ঈদের আমেজ একটু বেশি তো বটেই। এর উপর এবার ঈদে পাওয়া গেলো লম্বা ছুটি। এই লম্বা ছুটি কাটাবেন কিভাবে তার পরিকল্পনা করে রাখলে মন্দ হয় না।

ঈদের ছুটিতে বাইরে ঘুরতে যাওয়া , আত্মীয় স্বজনদের বাসায় যাওয়া তো চলবে কয়েকদিন। ঘরে বসেও কাটাতে হবে বেশ অনেকটা সময়। তবে আপনি চাইলে এই ছুটিও উপভোগ করতে পারেন। ঘরে বসে আপনি এমন অনেক কিছুই করতে পারেন যা আপনার এবারের ছুটিকে বিশেষ করে রাখবে।

ব্যস্ততম বর্তমান সময়ে পরিবারের সাথে খুব বেশি সময় কাটানো হয়ে ওঠে না। ব্যস্ততার মাঝে আমরা ভুলেই যাই পরিবারকে সময় দিতে। নিজে ও পরিবারের সঙ্গে কাটানো এই সময়টাকেও আপনি উপভোগ করতে পারেন। এই সময়টি হতে পারে আপনার পরিবারের সঙ্গে কাটানো সুন্দর একটি সময়। এসময় পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলুন। তাদের বিভিন্ন কাজে সহায়তা করুন।

মা, বোন ও স্ত্রীর বিভিন্ন কাজে সাহায্য করুন। পরিবারের সদস্যরা কোনো সমস্যায় পড়লে সমাধানের চেষ্টা করুন। একসঙ্গে খাবার খাওয়া, খাবার টেবিলে কথাবার্তা, একসঙ্গে ঘরের কাজ, ইনডোর খেলাধুলা ও মুভি দেখার মাধ্যমে ঘরে বসেই একটা সুন্দর সময় পার করতে পারেন পরিবারের সাথে।

ঘরে থাকার একঘেয়েমি কাটাতে বই পড়ুন। অবসর কাটানোর অনেকেরই পছন্দ বই পড়া। কেননা বই-ই তো আমাদের সবচেয়ে ভালো বন্ধু। সাহিত্যের রস উপভোগের সেরা সময় এই অবসর। এ সময়ে পড়ার জন্য আপনার যে বইটি ভালো লাগে সে বইটিই পড়ুন, তা হতে পারে গল্প, কবিতা বা উপন্যাস বা যেকোনো ঘরানার বই-ই। বাসায় থাকা বইগুলো পড়ুন, ব্যস্ততার কারণে ইতোপূর্বে পড়তে চেয়েও পারেননি, সেসব বইগুলো পড়ে নিন।

অনন্যা/এসএএস