Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্প্রিং রোল

উপকরণ
৬ টেবিল চামচ ময়দা, ৭ চা চামচ কর্ণফ্লাওয়ার, স্বাদ মত লবণ, ১ টি আলু সিদ্ধ, ১ কাপ চিকেন এর টুকরো (হার ছাড়া) কুচি করা, ১/৪ কাপ বাঁধাকপি কুচি, ১ টি বড় পেঁয়াজ কুচি, ১/৪ কাপ ক্যাপ্সিকাম কুচি, ১ চা চামচ আদা রসুন বাটা, ২ চা চামচ টমেটো সস, ১ চা চামচ সয়াসস, ১ চা চামচ ভিনেগার, ৩০০ গ্ৰাম সয়াবিন তেল, ১ চা চামচ মরিচ বাটা, ১/৪ কাপ গাজর কুচি।

প্রণালি
প্রথমে পুর বানিয়ে নিন, একটি প্যানে তেল গরম করে নিন। তেল গরম হয়ে এলে আদা রসুন বাটা, চিকেন, পরিমাণ মতো লবন, পিয়াজ, গাজর, ক্যাপ্সিকাম, বাধাকপি দিয়ে ঢ়েকে রান্না করে নিন। এরপর টমেটোসস, ভিনেগার, মরিচবাটা, সয়াসস ও আলুসিদ্ধ মিশিয়ে ৬/৭ মিনিট রান্না করে নিন । হয়ে গেল পুর রেডি।

এবার একটি পাত্রে কর্ণফ্লাওর ও ময়দা, লবণ মিশিয়ে পাতলা ব্যাটার বানিয়ে নিন। ব্যাটারটি ননস্টিক ঠান্ডা প্যানে ছড়িয়ে দিয়ে গ্যাস জ্বালিয়ে সিট গুলো বানিয়ে নিন। সিটগুলো ময়দা ছিটিয়ে উঠিয়ে রাখুন যাতে একটার গায়ে আরেকটা না লেগে যায়। এরপর ময়দা ও পানি মিশিয়ে একটি গাঢ় ঘোলের মতো বানিয়ে নিন। যেটা রোলটিকে আটকে রাখবে। এবার সিটের মাঝে পুরের ফিলিং করে ঘোল দিয়ে সিটটি মুড়ে রোলের মতো সেপ করে নিন। তারপর রোলগুলো তেলে ভেজে নিলেই প্রস্তুত হয়ে গেলো স্প্রিং রোল।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ