Skip to content

৩রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্যাশনে শীর্ষে ‘দ্য স্ট্যারি নাইট’

পোশাকে নানা রকমের ঐতিহ্যকে রূপ দেওয়া বর্তমান সময়ে একটা ট্রেন্ড বলা যায়। কখনো বা পোশাকে যামিনী রায়, কখনো বা গ্রাম বাংলা, কখনো বা সত্যজিৎ রায়, কখনো বা রবীন্দ্রনাথ, কখনো বা বিখ্যাত চিত্রশিল্পীদের চিত্র দিয়ে তৈরি হচ্ছে নানা রকমের পোশাক। 

‘দ্যা স্ট্যারি নাইট’পোশাক শিল্পে একটি জনপ্রিয় ভূমিকা রাখছে। অনেককেই এই চিত্রশিল্পটি নিয়ে কাজ করছে এবং এটি ক্রেতাদের কাছে খুবই পছন্দের চাহিদার শীর্ষে।  এছাড়াও বাংলাদেশী ডিজাইনাদের মধ্যে  ‘ভিনসেন্ট উইলিয়াম ভ্যান গগ’, আঁকা দ্যা স্ট্যারি নাইট। 

ভিনসেন্ট উইলিয়াম ভ্যান গগ ছিলেন একজন  পোস্ট ইম্প্রেশনিস্ট চিত্রশিল্পী যার সুবিখ্যাত কাজগুলো হলো: দ্যা স্ট্যারি নাইট, ভ্যান গগ সেল্ফ পোর্ট্রেট, দ্যা পটেটো ইটার্স, এমন্ড ব্লোসমস, দ্য নাইট ক্যাফে, দ্য বেড রুম, সানফ্লাওয়ারস, স্ট্যারি নাইট ওভার দ্য রোন ইত্যাদি।

দ্য স্ট্যারি নাইট নিয়ে এক বিশেষ ট্রেন্ড তৈরি হয়েছে। মূলত এই চিত্রশিল্পটির মধ্যে একটি মনোরম শৈল্পিক ভাব রয়েছে এবং এই ভাব মানুষের মধ্যে এক ভালোলাগার জায়গা তৈরি করেছে। শুধু বাংলাদেশ নয় বিশ্বের নানান দেশেই দ্যা স্ট্যারি নাইট নিয়ে নানান রকম পোশাক তৈরি হচ্ছে।

ভ্যান গগ এর আঁকা দ্যা স্ট্যারি নাইট বাংলার ফ্যাশন জগতে যেভাবে ব্যবহার হচ্ছে সেগুলো হলো –

শাড়ি – শাড়িতেই নারী  খুবই জনপ্রিয় একটি কথা। নারীরা শাড়ি পরতে ভালোবাসে এবং সেই শাড়ির  মধ্যেও যদি দ্যা স্ট্যারি নাইট  চিত্রকর্মটি ফুটিয়ে তোলা যায় তাহলে মন্দ হয় না। এমনকি দ্যা স্ট্যারি নাইট মানুষের এতই পছন্দ যে ডিজাইনাররা দ্যা স্ট্যারি নাইট নিয়ে বড় পরিসর কাজ করছে

পোশাক -দ্যা স্ট্যারি নাইট নিয়ে পোশাকে রয়েছে নানা রকমের ভিন্নতা। ফ্রক কিংবা সালোয়ার, কামিজ বা স্কার্ট, ফতুয়া বা ওড়না সব কিছুতেই যেন দেখা মিলছে দ্যা স্ট্যারি নাইটের। 

এমনকি পোশাক শিল্পে পুরুষদের পাঞ্জাবি লিস্টেও এখন দ্যা স্ট্যারি নাইট ফ্যাশনের ব্যাপক চাহিদা।
গয়না – সবকিছুর ভিড়ে গহনা কেন বাদ যাবে? দ্যা স্ট্যারি নাইট গয়না শিল্পে বিপুল পরিসরে কাজ করছে। যেমন হাতের চুরি, গলার মালা ,কানের দুল, আংটি সবকিছুতেই দ্যা স্ট্যারি  নাইটের শিল্পকর্ম রয়েছে এবং সেই শিল্পকর্মকে নানান ভাবে রূপ দেওয়ার চেষ্টা করছে উদ্যোক্তারা।

দ্যা স্ট্যারি নাইট কাজ করছে বর্তমান সময়ে এমন উদ্যোক্তার অভাব নেই। কম বেশি সবাই কাজ করছে। কেউবা বিপুল পরিসরে কেউবা স্বল্প পরিসরে। এবং এরকম পরিমাণে কাজ করার ইচ্ছা মূলত ক্রেতাদের চাহিদার কারণে।  সকল ধরনের ক্রেতাদের কথা মাথায় রেখে বিভিন্ন পোশাকে দ্যা স্ট্যারি নাইটের শিল্পকর্ম ফুটিয়ে তোলা হচ্ছে। এমনটাই জানা যায়, হরিতকীর উদ্যোক্তা অনিক কুমারের কাছ থেকে। 

ছবি ও পোশাক – হরিতকী

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ