Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনন্যা সাহিত্য পুরস্কার পাচ্ছেন আফরোজা পারভীন

‘অনন্যা সাহিত্য পুরস্কার-১৪৩০’ পাচ্ছেন কবি, কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক আফরোজা পারভীন। আগামী শুক্রবার (২৪ নভেম্বর) বিকেল ৪টা জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পাক্ষিক অনন্যা ও দৈনিক ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন। এতে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন কথাসাহিত্যিক হামীম কামরুল হক ও কথাসাহিত্যিক নাসরীন মুস্তাফা।

আফরোজা পারভীনের জন্ম ১৯৫৭ সালের ৪ ফেব্রুয়ারি, নড়াইল। সাহিত্যের সব ক্ষেত্রে তার রয়েছে অবাধ পদচারণা। ছোটগল্প, উপন্যাস, শিশুতোষ, রম্য, স্মৃতিকথা, অনুবাদ, গবেষণা ক্ষেত্রে ১১০টি বই প্রকাশিত হয়েছে তার। বিটিভিতে প্রচারিত টিয়া সমাচার, ধূসর জীবনের ছবি, গয়নাসহ অনেক নাটকের রচয়িতা তিনি। অবিনাশী সাঈফ মীজান প্রামাণ্যচিত্র ও হলিউডে নির্মিত স্বল্পদৈর্ঘ্য ডিসিসড চলচ্চিত্রের কাহিনিকার। রক্তবীজ ওয়েব পোর্টাল-এর সম্পাদক ও প্রকাশক। অবসরপ্রাপ্ত যুগ্মসচিব।

উল্লেখ্য, বাংলা ১৪০১ সন (১৯৯৩ সাল) থেকে অনন্যা সাহিত্য পুরস্কার প্রবর্তন করা হয়েছে। সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতিবছর একজন কৃতী নারী-সাহিত্যিককে এই পুরস্কার প্রদান করা হয়।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ