Skip to content

২রা ডিসেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

টানা দ্বিতীয়বারের মতো নারীদের বর্ষসেরা পুতেয়াস

অ্যালেক্সিয়া পুতেয়াস

টানা দ্বিতীয়বারের মতো নারী ফুটবলের সেরা খেলোয়াড় হিসেবে ব্যালন ডি’অর জিতে নিয়েছেন বার্সেলোনার স্প্যানিশ তারকা অ্যালেক্সিয়া পুতেয়াস।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলা বার্সেলোনা হয়ে সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি হিসেবে ২৮ বছর বয়সী পুতেয়াসকে এবারো ব্যালন ডি’অরের জন্য সর্বাধিক ভোটের মাধ্যমেই বেছে নেওয়া হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) রাতে প্যারিসের চ্যাটেলেট থিয়েটারে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ব্যালন ডি’অর তুলে দেওয়া হয় পুতেয়াসের হাতে। অনুষ্ঠানের সবচেয়ে বড় আকর্ষণ ছেলেদের বর্ষসেরা ফুটবলার হিসেবে ব্যালন ডি’অর জিতেছেন রয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।

বর্তমানে গুরুতর হাঁটুর ইনজুরির সঙ্গে লড়াই করতে থাকা পুতেয়াসের জন্য এই পুরস্কার অনুপ্রেরণাও বটে। দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর একজন খেলোয়াড়ের জন্য পুরো পরিস্থিতিই বেশ হতাশাজনক হয়ে ওঠে। ইনজুরির কারণে জুলাইয়ে ইংল্যান্ডে অনুষ্ঠিত ইউরো চ্যাম্পিয়নশিপেও খেলতে পারেননি পুতেয়াস। এই মৌসুমেই তিনি মাঠে ফিরতে পারবেন কি না, তা নিয়েও রয়েছে সংশয়।

ট্রফি হাতে নিয়ে অনেকটা আবেগপ্রবণ হয়েই পুতেয়াস বলেন, ‘ইনজুরির বিষয়টি ধীরে ধীরে সমাধান হচ্ছে। আমার এখন সব মনোযোগ সুস্থ হয়ে ওঠার দিকে। সব কিছু ঠিক থাকলে আশা করছি এই মৌসুমেই মাঠে ফিরতে পারবো। চিকিৎসকরাও তেমনি জানিয়েছেন আমাকে।’

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার হয়ে ১১ গোল করেছিলেন পুতেয়াস। ফাইনালে লিঁওর কাছে হেরে অবশ্য শিরোপা জেতা হয়নি বার্সার। ইউরোপিয়ান চ্যাম্পিয়শিপে বিজয়ী ইংল্যান্ড দলের তিন তারকার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে পর পুতেয়াসই এবারের ব্যালন ডি’অর জয়ের জন্য নির্বাচিত হয়েছেন।

অনন্যা/এআই

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ