Skip to content

১২ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘গ্র্যামি অ্যাওয়ার্ড’ মনোনয়ন পেলেন যারা

‘গ্র্যামি অ্যাওয়ার্ডস ২০২২' -এ মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে। আগামী বছরের ৩১ জানুয়ারি লস অ্যাঞ্জেলেসে বসবে বিশ্বসংগীতের সবচেয়ে বড় আসর গ্র্যামি। একই সঙ্গে জয়ীদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার।

 

গ্র্যামি অ্যাওয়ার্ডের এই ৬৪তম আসরে ১১টি মনোনয়ন পেয়ে এগিয়ে আছেন জন বাতিস্তে। বাতিস্তের পরেই আছেন জাস্টিন বিবার, দোজা ক্যাট এবং হার। জানা গেছে, আরঅ্যান্ডবি, জাজ, আমেরিকান রুটস মিউজিক, ক্লাসিক্যাল, মিউজিক ভিডিওসহ বেশ কয়েকটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন জন বাতিস্তে।

 

অন্যদিকে, আটটি করে ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন জাস্টিন বিবার, দোজা ক্যাট এবং হার। সাতটি করে মনোনয়ন পেয়েছেন বিলি আইলিশ এবং অলিভিয়া রদ্রিগো।

 

গত বছর গ্র্যামিতে কোনো মনোনয়ন না পেয়ে উইকেন্ড বলেছিলেন গ্র্যামি বয়কট করবেন তিনি। তবে তিনটি মনোনয়ন পেয়ে সবাইকে চমকে দিয়েছেন তিনি। এছাড়া প্রথমবারের মতো গ্র্যামি অ্যাওয়ার্ডসের মনোনয়ন পেয়েছেন মার্কিন গায়িকা সেলেনা গোমেজ।

 

১৯৫৯ সালের ৪ মে অনুষ্ঠিত হয় প্রথম গ্র্যামি অ্যাওয়ার্ডস। ন্যাশনাল একাডেমী অব রেকর্ডিং আর্টস অ্যান্ড সায়েন্সেসের এই আয়োজন এখন বিশ্বসংগীতের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ