Skip to content

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেসিনে পানি আটকে গেলে করণীয় 

রান্নাঘরের বেসিনে মাঝে মাঝেই পানি আটকে যায়। এই সমস্যা হলে খুব বিপদে পরেন ঘরের গৃহিণীরা। পানি আটকে যাওয়ার ফলে বেসিনের সকল ময়লা গুলো মেঝেতে পরে যায় ফলে রান্না ঘর ও অপরিষ্কার হয়ে যায়। এতে করে কাজ বেড়ে যায় অনেক। তাই এই সমস্যার চটজলদি সমাধান দিবো আজ আপনাদের। এই সমস্যা সমাধান হবে খুব সহজেই। এক্ষেত্রে যা করতে হবে,

১) বেসিনে থালা-বাসুন ধোয়ার সময় ভাত, ও অন্যান্য ময়লা বেসিনে ফেলবেন না। এতে বেসিনের পাইপে ভাত জমে পানি আটকে যেতে পারে। তাই একটা কাঠি বা অন্য কিছু দিয়ে ভাত বা অন্যান্য ময়লা তুলে ফেলে দিন ডাস্টবিনে। 

২) চা বানিয়ে কম বেশি অনেকেই চায়ের পাতা বেসিনে ফেলে দেই। এতে চায়ের পাতা বেসিনে জমাট বেধে যায় এবং পানি বেড় হওয়া বন্ধ হয়ে যায়।তাই চায়ের পাতা ফেলা থেকে বিরত থাকুন।কাঠির সাহায্যে চা পাতা বেড় করে ফেলে দিন।অথবা বেশি করে পানি দিয়ে চা পাতা গুলো পরিষ্কার করে ফেলুন।

৩) প্রায় সময় ঘর ঝাড়ু বা মোছার পর ময়লা, চুল বেসিনে ফেলে দেন।এতে করে চুল আস্তে আস্তে জমাট বাধতে শুরু করে দেয় ফলে বেসিনের পানি আটকে যায়।তাই চুল জমে থাকলে তা ডাস্টবিনে ফেলে দিন তুলে।

৪) ডিমের খোসা অনেকেই বেসিনে ফেলেন।ছোট ছোট ডিমের খোসা গুলো বেসিনের পাইপে বেধে থাকে। ফলে আস্তে আস্তে বেসিনের পানি পরা বন্ধ হয়ে যায়, এতে করে বেসিনের উপর পানি আটকে থাকে।

৫) রুটি বানানোর পর অনেকে বেসিনে আটা বা ময়দার বাকী অংশ ফেলে দেন। এতে করে ময়দা পানিতে দলা পাকিয়ে যায়, ফলে বেসিনে পানি আটকে যায়।

 

বেসিন কে সবসময় পরিষ্কার রাখলে বেসিনে পানি জমাট বাঁধবে না। চেষ্টা করবেন সামান্য ময়লা ও ডাস্টবিনে ফেলার। এতে করে পাইপে ময়লাগুলো জমে থাকবে না।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ