Skip to content

২০শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পরীমনিই কি শুধু অপরাধী? 

টক অফ দ্য কান্ট্রি পরীমনি। কোথায় নেই তাকে নিয়ে আলোচনা? সামাজিক যোগাযোগমাধ্যম, পত্রিকার পাতা কিংবা টেলিভিশন সবজায়গায়ই আলোচিত- সমালোচিত এই নায়িকা। নেটিজেনরা তাকে একবার দেখালেন সহমর্মিতা, আরেকবার দাঁড় করলেন কাঠগড়ায়। তাকে নিয়ে উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে জাতীয় সংসদেও।

 

পরীমনির আসল নাম শামসুন্নাহার স্মৃতি। ২০১১ সালে সাতক্ষীরা থেকে  রাজধানীতে আসেন স্মৃতি। যাত্রা শুরু মডেলিং দিয়ে। বদলে যায় নামটাও। ২০১৫ সালে যেন পেয়ে যান আলাদীনের চেরাগ। সেবছরেই মুক্তি পায় তার প্রথম সিনেমা ‘ভালোবাসা সীমাহীন’। এরই মাঝে গড়ে ফেলেন এক বিরল ইতিহাস। প্রথম সিনেমা মুক্তির আগেই  চুক্তিবদ্ধ হয়েছিলেন ২৩টি সিনেমায়। টাইমলাইনে আসেন 'রানা প্লাজা’ সিনেমার মাধ্যমে। একইসাথে ওয়ালেট ভরতে থাকে কাড়ি কাড়ি টাকায়। বিলাসবহুল জীবনের সূচনা সেখান থেকেই। 

 

পরীমনি উজ্জ্বল করেন দেশের নামও। তিনি ২০২০ সালে ফোবর্স ম্যাগাজিন "এশিয়ান ১০০ ডিজিটাল তারকা" র তালিকায় স্থান পান। এছাড়াও ‘আমার প্রেম আমার প্রিয়া’ সিনেমার মাধ্যমে ২০১৯ সালে বাগিয়ে নেন সিজেএফবি পারফরম্যান্স অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রীর (সমালোচক) পুরস্কার।

 

'ম্যাজিক মামনি' খ্যাত এই অভিনেত্রীর বিয়ে নিয়েও আলোচনা- সমালোচনা হয়েছে বিস্তর। সাংবাদিক তামিম হাসানের সঙ্গে বাগদান হয় ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি। সেটি ভেঙে যাবার পর ২০২০ সালের ৯ মার্চ পরিচালক কামরুজ্জামান রনিকে তিন টাকা দেনমোহরে বিয়ে করেন। ওই বছরেই বিচ্ছেদ হয় তাদের।

 

২৪ অক্টোবর ২৯ বছরে পা দেবেন এই অভিনেত্রী। কিন্তু দিনটি উদযাপনের আগেই ওলট-পালট সব৷ চারদিনের রিমান্ডেও যেতে হল তাকে। ৪ আগস্ট বুধবার পরীমনির বনানীর বাসায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। তার বাসা থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ মাদক৷ অভিযান চলাকালে সাহায্য চেয়ে ফেসবুক লাইভে আসেন তিনি। এক লাখের অধিক মানুষ দেখছিলেন লাইভটি। যার ভিউ এই মুহূর্তে কয়েক মিলিয়ন৷ 

 

এর মধ্যেই পরীমনির বিরুদ্ধে গুলশানের অলকমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগ করেন সংশ্লিষ্টরা।

 

বারংবার প্রশ্ন উঠে পরীমনির ব্যবহৃত গাড়ি নিয়েও। পূর্বের ব্যবহৃত গাড়ি দুর্ঘটনায় দুমড়ে- মুচড়ে যাওয়ার ২৪ ঘণ্টার আগেই কেনেন নতুন গাড়ি। যার মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা। প্রতিবছরই কুরবানি ঈদে বিএফডিসিতে দুস্থ শিল্পীদের জন্য করেন কুরবানি। ২০১৮ সাল থেকে তেমন ব্যবসা সফল সিনেমা না থাকার পরও এবছর দিয়েছেন ছয়টি গরু কুরবানি। আগের বছর দিয়েছিলেন চারটি। 

 

পরীমনিকে নিয়ে সরব হয়েছেন ভারতে বসবাসরত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাস্টাসে লিখেন, "সত্যিকার অপরাধ খুঁজছি। পরীমনি কাউকে কি জোর করে মাদক গিলিয়েছে, মদ গিলিয়েছে, প্রতারণা করেছে। মেয়েটি কাউকে খুন করেছে? অনেকে বলছিল খুব গরিব ঘর থেকে উঠে এসে ধনী হয়েছে পরীমনি। গরিব থেকে ধনী হওয়া পুরুষগুলোকে মানুষ সাধারণত খুব প্রশংসা করে। কিন্তু মেয়ে যদি গরিব থেকে ধনী হয়, তাহলেই চোখ কপালে ওঠে মানুষের। কি করে হল, নিশ্চয়ই শুয়েছে। যদি শুয়েই থাকে, তাহলে কি জোর করে কারও ইচ্ছের বিরুদ্ধে শুয়েছে? ধর্ষণ করেছে কাউকে, পুরুষরা যেমন দিন রাত ধর্ষণ করে মেয়েদের, সেরকম কোন ধর্ষণ? অপরাধ খুঁজছি। নাকি মেয়ে হওয়াটাই সবচেয়ে বড় অপরাধ?"

 

এখন প্রশ্ন স্মৃতি কিভাবে পরীমনি হয়ে উঠলেন? তার আয়ের উৎস কি শুধুই অভিনয়? পরীমনি যদি অপরাধ জগতের পরী হয়ে থাকেন তবে তার গড ফাদার কারা? তাদের অবয়ব কি কখনো সামনে আসবে? নারী স্বাধীনতা নিয়ে বরাবরই সোচ্চার, সোচ্চার মহল। পরীমনিই কি নারী স্বাধীনতা নাকি শুধুই পরীর মত সুন্দর পুতুল?

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ